দেশজুড়ে

ফুলবাড়ীতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রস্তুতি সম্পূর্ণ

সারাদেশের ন্যায় রোববার (৭ জানুয়ারি) সকাল ৮ টায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রাম-২ আসনে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই আসনটি ফুলবাড়ী, রাজারহাট ও কুড়িগ্রাম সদর নিয়ে গঠিত। মোট ভোট সংখ্যা ৫ লাখ ৬৭ হাজার ২০২ জন। এর মধ্যে ফুলবাড়ী উপজেলায় মোট ভোট সংখ্যা ১ লাখ ৪৪ হাজার ৭১১ জন।

এ আসনটিতে আওয়ামীলীগের প্রার্থী না থাকায় মূল প্রতিদ্বিদ্বতা হবে জাতীয় পার্টির প্রার্থী লাঙ্গল মার্কা বর্তমান এমপি পনির উদ্দিন আহমেদ ও ঢাকাস্থ পঙ্গু (নিটোর) হাসপাতালের সাবেক পরিচালক ট্রাক মার্কা প্রার্থী বীরমুক্তিযোদ্ধা  প্রফেসর ডাঃ হামিদুল হক খন্দকারের মধ্যে । অন্যান্য আরও প্রার্থী প্রতিদ্বিদ্বতা করলেও সাধারণ ভোটারদের মাঝে তাদের সম্পর্কে তেমন কোন যোগাযোগ নেই।

এরই মধ্যে ফুলবাড়ী উপজেলায় ৫০ টি ভোট কেন্দ্রে ভোট গ্রহন করা হবে। এছাড়াও রাজারহাটে ৬৩ টি, কুড়িগ্রাম সদরে ৯১ ভোট কেন্দ্র রয়েছে। ইতিমধ্যেই উপজেলার ভোট কেন্দ্র ভোট নেওয়ার উপযোগী করে তোলা হয়েছে। সার্বক্ষনিক ভাবে ফুলবাড়ী উপজেলার ভোট কেন্দ্রে গুলোতে নজরদারী রাখতে পুলিশ, ২ প্লাটুন বিজিবি ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীসহ নির্বাহী ম্যাজিস্ট্রেট রয়েছেন। তাছাড়া ভোটগ্রহণ ঘিরে কঠোর নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। তবে ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কেমন হবে তা ভোট ভোটগ্রহণ শেষে বুঝা যাবে।

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রানকৃষ্ণ দেবনাথ জানান, নির্বাচন শান্তিপূর্ণভাবে গ্রহন করার জন্য আমাদের যাবতীয় প্রস্তুতি নেয়া হয়েছে। এ উপজেলায় মোট ৫০ টি ভোট কেন্দ্র পর্যাপ্ত পুলিশ, আনছার থাকবে। তাছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর টহল অব্যাহত রয়েছে এবং থাকবে।

উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার সিব্বির আহমেদ জানিয়েছেন, নির্বাচন শান্তিপূর্নভাবে নেওয়ার জন্য আমরা সমস্ত প্রস্তুতি গ্রহণ করেছি। কোন ধরণের অপ্রীতিকর ঘটনা মোকাবেলার জন্য আইনশৃঙ্খলা বাহিনী সব সময় প্রস্তুত রয়েছে। তবে আশাকরি ভোটাররা শান্তিপুর্ণ ভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে।

এ সম্পর্কিত আরও পড়ুন