আইন-বিচার

‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনে আগুনের ঘটনায় মামলা

বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

শনিবার (৬ জানুয়ারি) সন্ধ্যায় বেনাপোল এক্সপ্রেস ট্রেনের পরিচালক (গার্ড) এস এম নুরুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন। মামলায় অজ্ঞাত হিসেবে আসামিদের উল্লেখ করা হয়েছে এবং রেলওয়ে থানায় মামলাটি লিপিবদ্ধ হয়েছে।

বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করে ঢাকা জেলা রেলওয়ে পুলিশের সুপার (আরএসবি) আনোয়ার হোসেন বলেন, মামলায় ট্রেনে নাশকতা চালিয়ে যাত্রী হত্যার অভিযোগ আনা হয়েছে। ট্রেনের পরিচালক (গার্ড) এস এম নুরুল ইসলাম বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে ও দণ্ডবিধির ৩০২ ধারায় মামলা করেন।

অন্যদিকে ঢাকায় বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন দেয়ার ঘটনায় জড়িত থাকার অভিযোগে আটজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। গতকাল শুক্রবার দিবাগত রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য, এর আগে শুক্রবার (৫ জানুয়ারি) রাতে ঢাকাগামী বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন দেওয়ার ঘটনা ঘটে। আগুনের এ ঘটনায় এ পর্যন্ত ৪ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া দগ্ধ ৮ জনের শরীরের ৯ শতাংশ পুড়ে গেছে। সবারই শ্বাসনালী পুড়ে গেছে বলে জানিয়েছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন