আর্কাইভ থেকে বাংলাদেশ

দুই সন্তানের জননীকে দলবেঁধে ধর্ষণ

স্বামী পরিত্যক্তা ৩৫ বছর বয়সী দুই সন্তানের এক জননীকে চট্টগ্রামের বাঁশখালীতে দলবেঁধে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় অভিযান চালিয়ে এক অটোরিকশা চালকসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন—বৈলছড়ি ইউপির ৩নং ওয়ার্ডের শফিক আহমেদের ছেলে মো. মোক্তার (৪০), একই এলাকার আবদুল কুদ্দুস ফকিরের ছেলে মো. সরওয়ার (৩৫) ও ৪নং ওয়ার্ডের ফরিদ আহমদের ছেলে নুরুল আলম (৩৫)।

গেলো সোমবার (১৬ মে) বিকেলে উপজেলার বৈলছড়ি এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

মামলা সূত্রে জানা গেছে, ভুক্তভোগী ওই নারী গেলো শুক্রবার (১৩ মে) বেলা ১১টায় উপজেলার কালীপুরের পূর্ব পালেকগ্রাম শাহবারিয়া মাদ্রাসায় যায়। মাদ্রাসা থেকে বাড়িতে ফেরার জন্য শহিদুল ইসলামের অটোরিকশায় ওঠে। এরই মধ্যে শহিদুল ভিতরের রাস্তা দিয়ে বাড়ি নিয়ে যাওয়ার কথা বলে তাকে গভীর জঙ্গলে নিয়ে যায়।

সেখানে আগে থেকে ওঁৎ পেতে থাকা ৫ থেকে ৭ জনের একটি দল ওই মহিলাকে শারীরিক নির্যাতনসহ পালাক্রমে ধর্ষণ করে। এক পর্যায়ে তিনি অজ্ঞান হয়ে যান। পরের দিন শনিবার (১৪ মে) সকালে পরিবারের লোকজন তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে প্রথমে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরবর্তীতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। রোববার (১৬ মে) দিবাগত রাতে ভুক্তভোগী নারীর মা বাদি হয়ে পাঁচজনকে আসামি করে একটি মামলা করেন।

বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামাল উদ্দিন গণমাধ্যমকে বলেন, গৃহবধূকে দলবেঁধে ধর্ষণের ঘটনায় স্থানীয়রা তিনজনকে আটক করে পুলিশে দেয়া হয়েছে। জানার পর অভিযান চালিয়ে তিনজনকে আটক করা হয়। বাকি দুইজনকে আটকের চেষ্টা অব্যাহত রয়েছে।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন