জাতীয়

কোনো নির্বাচন বিতর্কের ঊর্ধ্বে নয়: সিইসি

নির্বাচন কমিশন কোনো রাজনৈতিক সংগঠন নয়। রাজনীতিবীদদের যদি ইসিতে আস্থা না থাকে, তাহলে ইসির গ্রহণযোগ্যতা থাকে না। বললেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) রাজধানীর আগারগাঁও নির্বাচন কমিশন ভবনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও সফলভাবে সম্পন্ন করায় ধন্যবাদজ্ঞাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সিইসি বলেন, কোনো নির্বাচন বিতর্কের ঊর্ধ্বে নয়, দ্বাদশ জাতীয় নির্বাচনও নয়। নির্বাচন তুলনামূলক ভালো হয়েছে তবে অংশগ্রহণমূলক হয়নি।

কাজী হাবিবুল আউয়াল আরও বলেন, নির্বাচন হওয়ার কারণে সাময়িক স্বস্তিতে জাতি। রাজনীতির বড় অংশ নির্বাচন বর্জন করেছে ও প্রতিরোধের চেষ্টা করেছে। তারপরও সবার সহায়তায় নির্বাচন সম্পন্ন করেছি। জাতি সাময়িক হলেও স্বস্তি পেয়েছে। নির্বাচন নিয়ে পাঁচ বছর পর পর সংকট দেখা দিলে অর্থনীতির উন্নয়ন বাধাগ্রস্ত হবে। নির্দ্বিধায় বলতে পারি সরকারের সঙ্গে কোনো গোপন অ্যাজেন্ডা ছিল না।

তিনি আরও বলেন, 'টকশোতে যখন দায় চাপানো হয় তখন খারাপই লাগে। অনেক সময় তারা না জেনে বা আংশিক জেনে মতামত দেন তারা পণ্ডিত ব্যক্তি। অল্প জেনেই পুরোটা লিখতে পারেননা। আমরা আমাদের কাজকর্মের জন্য অত্যন্ত সন্তুষ্ট।'

এ সম্পর্কিত আরও পড়ুন