ক্রিকেট

সাকিব ফেরার ম্যাচে হারলো রংপুর

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের সিলেট পর্বের খেলা শুরু হয়েছে আজ শুক্রবার। দিনের প্রথম খেলায় মুখোমুখি হয়েছে রংপুর রাইডার্স ও খুলনা টাইগার্স। চিকিৎসার জন্য দেশের বাইরে গিয়ে আগের ম্যাচ মিস করা সাকিব আল হাসান ফিরেছেন এই ম্যাচ দিয়ে। তবে এমন দিনে খুলনার কাছে ২৮ রানে হারলো রংপুর।

প্রথমে ব্যাট করতে নেমে ১৬০ রান সংগ্রহ করে খুলনা। জবাবে নির্ধারিত ওভারের আগেই সব কয়টি উইকেট হারিয়ে ১৩২ রানে আটকে যায় রংপুর।

১৬১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি রংপুর রাইডার্স। দলীয় ১১ রানের হারিয়ে ফেলে বাবর আজম ও ব্যান্ডন কিং।  এরপর শামীম পাটোয়ারীকে সঙ্গে নিয়ে রান তোলার চেষ্টা করেন ওপেনার রনি তালুকদার। তবে ২৫ বলে ১৫ রান করে আউট হন তিনি। অপর প্রান্তে ব্যাট চালিয়ে ২২ বলে ৩০ রানে থামেন শামীম।

শামীমের আউটের পর মাত্র ৪ রান করে সাজঘরে ফেরেন আজমতুল্লাহ ওমারজাই। আর ৪ বলে মাত্র ২ রান করে প্যাভিলিয়ানের পথ ধরেন সাকিব আল হাসান। শেষ দিকে মোহাম্মদ নবী  ২৮ বলে ফিফটি তুলে নিলেও দলকে জয় এনে দিতে পারেননি। ১৩২ রানের অলআউট হয় রংপুর রাইডার্স।

এর আগে শুক্রবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে খুলানাকে ব্যাটিংয়ে পাঠায় রংপুর অধিনায়ক নুরুল হাসান সোহান। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি খুলনার।  মাত্র ৬৪ রানে হারিয়ে ফেলে ৪ উইকেট।

সেখান থেকে দাসুন শানাকার ৩৩ বলে ৪০ আর মোহাম্মদ নেওয়াজের ৩৪ বলে ৫৫ রানের ইনিংসে চ্যালেঞ্জিং সংগ্রহ পায় খুলনা।  খুলনার আরেক ওপেনার এভিন লুইস করেন ৩৭ রান।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন