আর্কাইভ থেকে বাংলাদেশ

ছাগল চুরি করার সময় দুই ভুয়া ডিবি পুলিশ আটক

রাজশাহী নগরীতে ভূয়া গোয়েন্দা পুলিশ পরিচয়ে ছাগল চুরি করে নিয়ে যাওয়ার সময় দুইজনকে আটক করেছে কাশিয়াডাঙ্গা থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে চোরাই ছাগল ও এক জোড়া হ্যান্ডকাপ এবং একটি সাংবাদিকতার আইডি কার্ড উদ্ধার করা হয়েছে। তাদের ব্যবহৃত মোটরসাইকেল ও মোবাইল ফোন জব্দ করা হয়।

গেলো রোববার (৩০ মে) রাতে হড়গ্রাম এলাকা থেকে তাদের আটক করা হয়েছে।

আটককৃতরা হলো রাজশাহী নগরীর শাহমখদুম থানার বনতলার (আবাসিক সপুরা) মৃত নিজাম উদ্দিনের ছেলে রানা আহম্মেদ (৩৬) ও নওগাঁ জেলার মান্দা থানার চক জামদৈই গ্রামের মৃত আজিজের ছেলে শফিকুল ইসলাম ওরফে শরিফুল (২৭)।

সোমবার বিকেলে নগর পুলিশের মুখপাত্রের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আরএমপির উপ-পুলিশ কমিশনার (কাশিয়াডাঙ্গা) বিভূতি ভুষণ বানার্জীর তত্ত্বাবধানে নগরীর কাশিয়াডাঙ্গা থানার অফিসার ইনচার্জ এসএম মাসুদ পারভেজ গেলো রোববার রাত সোয়া ১০ টায় কাশিয়াডাঙ্গা থানার হড়গ্রাম কোর্ট স্টেশন মোড়ে আকস্মিক চেকপোস্ট ডিউটি করছিলেন। এসময় দুইজন মোটরসাইকেল আরোহী একটি ছাগল নিয়ে চেকপোস্টের দিকে আসার সময় পুলিশের সন্দেহ হয়।

এসময় চেকপোস্টে কর্মরত পুলিশ তাদের মোটরসাইকেল গতিরোধের চেষ্টা করলে তারা দ্রুত পালানোর চেষ্টা করে। পরে ব্যারিগেট দিয়ে তাদের গরিরোধ করে পরিচয় জানতে চাইলে তারা নিজেদের একজন ডিবি পুলিশের এসআই ও অপর জন নিজেকে কনস্টেবল বলে জানায়। তাদের কর্মস্থল ও ব্যাচ সম্পর্কে জানতে চাইলে তারা অস্বাভাবিক আচরণ করে। পরে মোটরসাইকেল চালক তার পকেট থেকে আইডি কার্ড বের করে নিজেকে সাংবাদিক পরিচয় দেয়। এতে পুলিশের সন্দেহ বেড়ে যায়।

এরপর কাশিয়াডাঙ্গা থানা পুলিশের ওই টিম তাদের দেহ তল্লাশী করে মোটরসাইকেল চালক রানা আহম্মেদের কাছ থেকে এক জোড়া হ্যান্ডকাপ উদ্ধার করে। একই সাথে তাদের কাছে থাকা চোরাই ছাগল এবং ব্যবহৃত মোটরসাইকেল ও মোবাইল ফোন জব্দ করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা জানায়, নওগাঁ কোর্ট এলাকা হতে হতে হ্যান্ডকাপ সংগ্রহ করে পুলিশ পরিচয় দিয়ে বিভিন্ন স্থানে চাঁদাবাজি, প্রতারণা, চুরি, ছিনতাইসহ বিভিন্ন অপরাধ করে আসছিলো। তারা রাজশাহী জেলার গোদাগাড়ী থানার বড়শিপাড়া হতে ওই ছাগলটি চুরি করে এনেছে। আটকের পর তাদের কাশিয়াডাঙ্গা থানায় সোপর্দ করে তাদের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন