আর্কাইভ থেকে বাংলাদেশ

পানিতে ডুবে ৩ শিশুর মৃত্যু

নেত্রকোনায় গেলো ২৪ ঘণ্টায় পানিতে পড়ে তিন শিশুর মৃত্যু হয়েছে। এর মধ্যে কলমাকান্দায় বাড়ির সামনে গর্তে বৃষ্টির জমে থাকা পানিতে ডুবে আব্দুল্লাহ নামের আড়াই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। একই দিনে সন্ধ্যায় দুর্গাপুরে পুকুরের পানিতে ডুবে মাহিন (৪) ও পূর্বধলায় পূর্ণিমা আক্তার (১০) নামে দুই শিশুর মৃত্যু হয়েছে।

গেলো মঙ্গলবার (৩১ মে)  এ ঘটনা ঘটে।

আজ বুধবার (১ জুন) পৃথকভাবে পূর্বধলা, কলমাকান্দা ও দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা তিন শিশু মৃত্যুর ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

মারা যাওয়া শিশু আব্দুল্লাহ কলমাকান্দা উপজেলার বাঘসাত্রা গ্রামের মুখলেছুর রহমানের ছেলে। আর মাহিন দুর্গাপুরের গাওকান্দিয়া গ্রামের বাসিন্দা স্কুলশিক্ষক সাইদুল ইসলামের ছেলে ও পূর্ণিমা আক্তার পূর্বধলা উপজেলার ঘাগড়া ইউনিয়নের মেঘশিমূল গ্রামের মো. আইন উদ্দিনের মেয়ে।

পুলিশ জানায়, আব্দুল্লাহ সন্ধ্যায় বসতঘরের বারান্দায় খেলা করছিল। এক পর্যায়ে শিশুটি পরিবারের অজান্তে পাশের একটি গর্তে জমে থাকা পানিতে পড়ে যায়। খোঁজাখুঁজির পর রাত ৮টার দিকে তার দেহ উদ্ধার করে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

একই দিন দুপুরে শিশু মাহিনকে নিয়ে তার মা একই গ্রামে তার নানাবাড়িতে বেড়াতে যান। বিকালে খেলাধুলার একপর্যায়ে সবার অগোচরে শিশুটি বাড়ির পাশের পুকুরের পানিতে পড়ে যায়। খোঁজাখুঁজি করে স্বজনরা মাহিনকে ভাসমান অবস্থায় উদ্ধার করে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে ওই দিন সন্ধ্যায় পূর্ণিমা বাড়ির সামনে পুকুরপাড়ে পেয়ারাগাছে উঠে পেয়ারা পাড়তে। কিন্তু অসাবধানতাবশত মেয়েটি গাছ থেকে পড়ে পুকুরের পানিতে তলিয়ে যায়। পরে শব্দ পেয়ে বাড়ির লোকজন পানি থেকে ডুবন্ত অবস্থায় তাকে উদ্ধার করে পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন