আইন-বিচার

ফাঁসির রায়ের পর মায়ের পা ছুঁয়ে সালাম করলেন ছেলে

হত্যাকাণ্ডের পরে ফাঁসির রায় দিলেন বিচারক। মুহূর্তেই এজলাস চত্বর এলাকায় পড়ে গেল কান্নার রোল। আসামিদের হাজতে নেওয়ার সময় অনেকে জড়িয়ে ধরার চেষ্টা করলেন, কিন্তু পারলেন না। তবে এরমধ্যে হাতকড়া পরা অবস্থায় হাঁটু গেড়ে মাকে সালাম করলেন ছেলে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলায় আবু হোসাইন নামে এক ব্যক্তিকে হত্যা মামলায় মা-ছেলেসহ ৫ জনের মৃত্যুদণ্ডের আদেশ দেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ নুরুল ইসলাম।

মামলা সূত্রে জানা যায়, ২০১০ সালের ২৫ মার্চ পূর্ব শত্রুতার জের ধরে পাঁচবিবির দরগাপাড়া এলাকায় আবু তাহেরদের সঙ্গে প্রতিপক্ষের মারামারি হয়। এ সময় প্রতিপক্ষের লোকজন আবু তাহেরের ছেলে আবু হোসাইনের মাথায় লোহার শাবল দিয়ে আঘাত করে এবং দুই পা জখম করে। চিকিৎসাধীন অবস্থায় ঘটনার ৯ দিন পর আবু হোসাইন মারা যান।

এ ঘটনায় আবু তাহের বাদী হয়ে থানায় মামলা করেন। মামলাটি থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) মমিনুল হক তদন্ত করে ওই বছরের ৩০ জুলাই অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আজ এই রায় দেন বিচারক।

প্রসঙ্গগত, দণ্ডপ্রাপ্তরা হলেন- মো. রব্বানী, রাফিউল, মোজাফফর হোসেন, আমিনা বেগম ও সহিদা বেগম। তারা সকলেই পাঁচবিবির কোকতারা ও দরগাপাড়া গ্রামের বাসিন্দা। এদের মধ্যে রব্বানী-সহিদা ও রাফিউল-আমিনা সম্পর্কে মা-ছেলে। এদের মধ্যে চারজন আদালতে উপস্থিত ছিলেন।। আর আমিনাকে পলাতক দেখানো হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন