আর্কাইভ থেকে বাংলাদেশ

২ সন্তানের বাবা হলেও, ৫০ বছরে জীবনসঙ্গী না পাওয়ার আক্ষেপ

পর্দায় তার ছবি প্রেমে ভাসিয়েছে একাধিক প্রজন্মকে। তার সৃষ্ট চরিত্রেরা হয়ে গিয়েছেন ভালোবাসার প্রতীক। সেই কর্ণ জোহরের কাছে বাস্তবে অধরাই থেকে গেল প্রেম? ২০১৫-য় সারোগেসির সাহায্যে দুই সন্তানের বাবা হয়েছেন। ছেলে যশ, মেয়ে রুহিকে নিয়ে কর্ণের সংসার। তবু মনের মতো জীবনসঙ্গীর খোঁজ পেলেন না এখনও। একলা থাকার অভ্যেসে এই আক্ষেপ তাড়া করে বেড়ায় বলিউডের অন্যতম সফল প্রযোজক-পরিচালককে। মুম্বাই সংবাদমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে নিজের ব্যক্তিগত জীবনে এই শূন্যতার কথা ভাগ করে নিয়েছেন কর্ণ।

তিনি বলেছেন, ‘ব্যক্তিগত জীবন নিয়ে আমার একটু ভাবা উচিত ছিল। আমি সেটা করতে পারিনি। বাবা হিসেবে আমি তৃপ্ত। ভাগ্যিস এই সিদ্ধান্ত নিয়েছিলাম। তবে মনে হয় আরও পাঁচ বছর আগে এই পথে হাঁটা উচিত ছিল। কাজের দিকে মনোযোগী হতে গিয়ে ব্যক্তিগত জীবনকে পিছনে ফেলে এসেছি। বাবা-মা, বা সন্তান কখনও জীবনসঙ্গীর অভাব পূরণ করতে পারে না।’

সম্প্রতি ৫০ পার করেছেন। বলিউড তারকাদের মেলা বসেছিল তার জন্মদিনের অনুষ্ঠানে। অনুরাগীদের শুভেচ্ছায় ভরে গিয়েছিল তাঁর ফেসবুক, ইনস্টাগ্রাম পেজ। এত ভিড়ে মাঝেও একলা লাগে। পাহাড়ে একান্তে ছুটি কাটানোর সময়ে সঙ্গী এসে তার হাত ধরবে— এই স্বপ্ন আর বাস্তব হবে না ভেবে কষ্ট পান পরিচালক। তার জন্য ব্যক্তিগত জীবন নিয়ে নিজের উদাসীনতাকেই দায়ী করেছেন কর্ণ।

পরিচালকের আক্ষেপ, ‘কাজের চাপে আমার ব্যক্তিগত জীবনকে গুরুত্ব দিইনি। জীবনের এতটা সময় পার করে মনে হয় বড্ড দেরি হয়ে গিয়েছে। এখন আর জীবনসঙ্গী খুঁজতে যাওয়া বৃথা।’ আপাতত ‘কফি উইথ কর্ণ’-এর সপ্তম সিজনের শ্যুটিংয়ে ব্যস্ত পরিচালক। কাজ চলছে ‘রকি অউর রানি কি প্রেমকহানি’-রও। এই ছবির হাত ধরেই পাঁচ বছর পর আবার পরিচালনায় ফিরছেন কর্ণ।

এ সম্পর্কিত আরও পড়ুন