আর্কাইভ থেকে বাংলাদেশ

দন্ত চিকিৎসক হত্যা: আরও একজন গ্রেপ্তার

রাজধানীতে দাঁতের ডাক্তার আহমেদ মাহী বুলবুল হত্যায় জড়িতের অভিযোগে মো. রিপন (৩০) নামে আরও একজনকে গ্রেপ্তার করা হয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা (ডিবি)। 

গতকাল বুধবার (১৫ জুন) বিকেলে ঝালকাঠি জেলার নলছিটি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

আজ বৃহস্পাতিবার (১৬ জুন) দুপুরে এ তথ্য নিশ্চিত করেন ডিবির মিরপুর বিভাগের উপকমিশনার (ডিসি) মানস কুমার পোদ্দার।

তিনি জানান, বুধবার বিকেলে ঝালকাঠি জেলার নলছিটিতে অভিযান চালিয়ে রিপনকে গ্রেপ্তার করা হয়। এই নিয়ে বুলবুল হত্যায় পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। 

আগে গ্রেপ্তার চারজন হলেন- আরিয়ান ওরফে হাফিজুল ওরফে হৃদয় (৩৯), সোলায়মান (২৩), রায়হান ওরফে আপন ওরফে সোহেল (২৭) ও রাসেল হোসেন হাওলাদার (২৫)। গত ২৭ মার্চ ভোরে রাজধানীর মিরপুরের কাজীপাড়ায় ‘ছিনতাইকারীরা’ এই হত্যার ঘটনা ঘটায়। 

বৃহস্পতিবার সংবাদমাধ্যমকে বলেন, এই হত্যার ঘটনায় আগে গ্রেপ্তার ব্যক্তিদের জবানবন্দিতে রিপনের নাম আসে। এই তথ্যের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে বুলবুল হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন রিপন। তিনি ছিনতাইকারী দলটির নেতা। ঘটনার পর রিপন নলছিটিতে পালিয়ে যান। তার বাড়ি ওই এলাকায়।

পুলিশের এই কর্মকর্তা বলেছেন, জিজ্ঞাসাবাদে রিপন জানিয়েছেন বুলবুলের সঙ্গে থাকা টাকা ও মুঠোফোন ছিনিয়ে নিতে তারা পাঁচজন মিলে তাকে ছুরিকাঘাত করে হত্যা করেন। বুলবুলের সঙ্গে ১২ হাজার টাকা ছিল।

বুলবুল হত্যার ঘটনায় তার স্ত্রী শাম্মী আক্তার বাদী হয়ে মিরপুর থানায় একটি মামলা করেন। এই মামলায় গত ৩০ মার্চ চার আসামিকে গ্রেপ্তার করে ডিবি। পরদিন আদালত তাদের চারদিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

টিআর

এ সম্পর্কিত আরও পড়ুন