দেশজুড়ে

অস্ত্রসহ রোহিঙ্গা সন্ত্রাসী আটক

কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ে অভিযান চালিয়ে ওয়ান শুটার গান ও দেশীয় অস্ত্রসহ নবী সুলতান ওরফে নবীন নামে এক রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৮ মার্চ) রাতে ২২নম্বর উনছিপ্রাং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়েছে বলে বায়ান্ন টিভিকে জানিয়েছেন টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গনি।

ওসমান গনি জানান, গত রাতে পুলিশের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে  উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের ২২নং উনছিপ্রাং ক্যাম্পের ১৬ এপিবিএন পুলিশ চেক পোস্টের উত্তর পাশে পাহাড়ের উপরে অস্ত্র উদ্ধারের বিশেষ অভিযানে রইক্ষ্যং দক্ষিণ পাড়ার নবী সুলতান ওরফে নবীনকে আটক করতে সক্ষম হয়। পরে তার স্বীকারোক্তিতে  হেফাজত থেকে ১টি দেশীয় তৈরী ওয়ান শুটার গান (এলজি), ৩টি বড় দা (গদুর দা), ৪টি মাথা বাঁকানো দা, ১টি লম্বা দা উদ্ধার করা হয়।

আটক রোহিঙ্গা সন্ত্রাসী স্থানীয় কিছু দূর্বৃত্তের যোগসাজশে পাহাড়ে কৃষকসহ সাধারণ মানুষ অপহরণ ও মুক্তিপণ বাণিজ্য চালিয়ে সাধারণ মানুষের জীবনযাত্রা ব্যাহত করার পাশাপাশি আইন-শৃংখলা পরিস্থিতির অবনতি করে আসছিলো।

উল্লেখ্য, অস্ত্র উদ্ধারের ঘটনায় টেকনাফ মডেল থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে। ধৃত আসামীকে পুলিশী প্রহরায় বিজ্ঞ আদালতে সোপর্দ করার প্রস্তুতি চলছে।

 

এ সম্পর্কিত আরও পড়ুন