টুকিটাকি

অর্ধনগ্ন করে মহিলাকে সারা গ্রাম ঘোরানোর অভিযোগ

এক মহিলার উপর অকথ্য শারীরিক নির্যাতন করে অর্ধনগ্ন অবস্থায় তাকে গ্রামে ঘোরানোর অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ভারতের পঞ্জাবে।

সম্প্রতি পঞ্জাবের তারণ তারণ এলাকায় ৫৫ বছরের এক মহিলাকে শারীরিক নির্যাতনের পাশাপাশি অর্ধনগ্ন করে গ্রামে ঘোরানো হয় বলে অভিযোগ। শুক্রবার এমন এক ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেই ভিডিও ভাইরাল হয়। কমেন্টের নিন্দার ঝড় বয়ে যায়।

ভিডিওতে দেখা যায়, এক মহিলাকে অর্ধনগ্ন করে গ্রামে ঘোরানো হচ্ছে হইহই করে। ঘটনার তদন্তে নামে পুলিশ। পুলিশ জানায় এটি ৩১ মার্চের ঘটনা। নির্যাতিতা মহিলার ছেলে ঘটনার কয়েক দিন আগে পালিয়ে গিয়ে গ্রামেরই এক মেয়েকে বিয়ে করেছিলেন। এই বিয়েতে মত ছিল না মেয়ের পরিবারের। সেই আক্রোশেই মেয়ের পরিবারের লোকজন ছেলের মায়ের উপর হামলা চালায় বলে অভিযোগ। নির্যাতিতার অভিযোগ, ছেলের শ্বশুরবাড়ির লোকজন তার উপর চড়াও হয়ে শারীরিক ভাবে হেনস্থা করে। অকথ্য চালায় অত্যাচার চালায় তারা। এমনকী যখন তিনি বাড়িতে একা ছিলেন সেই সময় অতর্কিতে তার উপর হামলা চালানো হয় বলে অভিযোগ। জোর করে ছিঁড়ে দেয়া হয় পোশাক। অভিযোগ, ছেলের 'শাস্তির' ফল ভোগাতে মহিলাকে অর্ধনগ্ন করিয়ে সারা গ্রাম চক্কর কাটানো হয়। বারবার ছেড়ে দেওয়ার অনুরোধ করলেও অভিযুক্তরা সেকথায় কর্ণপাত করেনি বলে অভিযোগ।

ঘটনার পাঁচ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। তাদের মধ্যে তিনজন কুলবিন্দর কৌর মানি, শরণজিৎ সিং সানি, গুরুচরণ সিংকে চিহ্নিত করেছে পুলিশ। ন্যাক্কারজন এই ঘটনার তীব্র নিন্দা করে বাংলার সঙ্গে তুলনা করেছেন বিজেপি নেতা আরপি সিং।

তিনি বলেন, 'বাংলার পরিস্থিতির সঙ্গে পঞ্জাবের পরিস্থিতির কোনও অংশে পার্থক্য নেই। তারণ তারণের এই ঘটনা সকলের জন্য লজ্জাজনক।' অভিযোগের ভিত্তিতে, বেশ কয়েকটি ধারায় মামলা রুজু হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন