দেশজুড়ে

ঠিকাদারির টাকা নিয়ে আওয়ামীলীগ-যুবলীগ সংঘর্ষ, নিহত ১

ঠিকাদারি কাজের টাকা ভাগ বাটোয়ারাকে কেন্দ্র করে নাটোর পৌরসভায় ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদকের সমর্থকদের মধ্যে সংঘর্ষে একজন নিহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম শিশির (২৫)।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে নাটোর পৌরসভা চত্বরে  ঘটনাটি ঘটে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান।

পুলিশ জানায় , নাটোর পৌরসভার ৫ নং ওয়ার্ড কাউন্সিলর ও ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোকনুজ্জামান হিরো এবং একই ওয়ার্ডের যুবলীগ সাধারণ সম্পাদক হাসানুর রহমান হাসুর সমর্থকরা ধারালো অস্ত্র নিয়ে পৌরসভার চত্বরে সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষে রোকনুজ্জামানের হিরোর সমর্থক সমর্থক শিশির (২৫)ও হাসানুর রহমান হাসু গুরুতর আহত হন। পরে তাদেরকে হাসপাতালে নিয়ে শিশিরকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

নাটোর পৌর মেয়র উমা চৌধুরী জলি জানান, ঠিকাদারি কাজের টাকা ভাগ বাটোয়ারাকে কেন্দ্র করে দ্বন্দ্বের জেরে উভয় পক্ষকে নিয়ে তিনি তাঁর কার্যালয়ে বসে বিষয়টি সমাধান করে দেন। কিন্তু কার্যালয় থেকে নিচে নেমেই উভয় পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়।

তবে আহত যুবলীগ নেতা হাসানুর রহমান হাসু দাবি করেন, পাওনা টাকা চাওয়ায় আগে হামলা করা হয়েছে।

নাটোরের পুলিশ সুপার  তারিকুল ইসলাম জানান, পুরোনো একটি ঠিকাদারি কাজের টাকার ভাগাভাগি নিয়ে এই সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় কাউন্সিলর হিরু ও যুবলীগ নেতা হাসুকে আটক করা হয়েছে।

নাটোর সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা: আবু সাঈদ স্বপন জানান, স্থানীয়রা আহত অবস্থায় দুজনকে নাটোর সদর পাঠালে তাদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। কিছুক্ষণ পর শিশিরকে পুনরায় সদর হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

এ সম্পর্কিত আরও পড়ুন