আর্কাইভ থেকে বাংলাদেশ

কুড়িগ্রামে তিন প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা

পণ্যের গায়ে উৎপাদন ও মেয়াদোতীর্ণের তারিখ প্রদর্শন না করায় কুড়িগ্রাম পৌর এলাকায় ৩ প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ রোববার (২৪জুলাই) দুপুরে বাজার তদারকী চালানোর সময় এই জরিমানা করা হয়। 

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মো. মোস্তাফিজুর রহমান জানান, পৌর এলাকায় বাজার তদারকির সময় ময়দার বস্তার গায়ে উৎপাদন ও মেয়াদোতীর্ণের তারিখ প্রদর্শন না করায় পুরাতন থানা পাড়ার সুফিয়া অটো ফ্লাওয়ার মিলসকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও পুরাতন স্টেশন পাড়ায় সাহা এন্ড কোং এবং সাদ্দির মোড়ে অবস্থিত আহমদ ব্রাদার্স প্রতিষ্ঠানে সারের মূল্য তালিকা প্রদর্শন না করায় উভয় প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকাসহ তিন প্রতিষ্ঠানকে সর্বমোট ২০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন সদর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা দীপু রায়, কৃষি বিপণন অধিদপ্তরের প্রতিনিধি নাসির উদ্দিনসহ সদর থানা পুলিশের একটি টিম।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুড়িগ্রাম জেলার সহকারি পরিচালক মো. মোস্তাফিজুর রহমান আরো জানান, ব্যবসায়ীদের বারবার সতর্ক করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

 

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন