আর্কাইভ থেকে জাতীয়

বঙ্গবন্ধুর আদর্শে দেশকে সমৃদ্ধ করেছেন শেখ হাসিনা: রাজাপকসে

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা লাভ করে। তিনি বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে আজীবন লড়াই করেছিলেন। তার নেতৃত্বেই ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করে। তবে অত্যন্ত দুঃখজনকভাবে তিনি ১৯৭৫ সালে ১৫ আগস্ট হত্যাকাণ্ডের শিকার হন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শেই বাংলাদেশকে সমৃদ্ধ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বললেন, শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপকসে। 

আজ শুক্রবার (১৯ মার্চ) রাজধানীর জাতীয় প্যারেড স্কয়ারে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত ‘মুজিব চিরন্তন’ অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। প্যারেড স্কয়ারে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এনসয় শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ অনুসরণ করেই বাংলাদেশকে সমৃদ্ধ করেছেন। বাংলাদেশকে এগিয়ে নিতে, বাংলাদেশকে সুখী ও দারিদ্র্যমুক্ত করতে তিনি ব্যাপক ভূমিকা রেখেছেন।

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী বলেন, বাংলার এই অঞ্চলের সঙ্গে শ্রীলঙ্কার ঐতিহাসিক সম্পর্ক রয়েছে। বিশেষ করে সমুদ্র পথে দুই অঞ্চলের মধ্যে বাণিজ্যিক রুট ছিল। তিনি দুই দেশের বাণিজ্যিক ও অর্থনৈতিক সম্পর্ক বাড়াতে জোর দেন।

শেখ সোহান

এ সম্পর্কিত আরও পড়ুন