দেশজুড়ে

প্রতারণার দায়ে দুই ভুয়া এনএসআই সদস্যসহ আটক ৭

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থায় (এনএসআই) চাকরি দেয়ার নামে মোটা অঙ্কের টাকা নিয়ে  ভুয়া নিয়োগ পত্র প্রদান এবং ভুয়া প্রশিক্ষণ দেয়ার কাজে জড়িত থাকার অভিযোগে দুই ভুয়া এনএসআই সদস্যসহ প্রতারক চক্রের সাত সদস্যকে আটক করেছে গাজীপুর মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

গেলো সোমবার (১৩ মে)  গাজীপুর মহানগরীর ৫২ নম্বর ওয়ার্ডের ভাদাম এলাকা থেকে ডিবি ও এনএসআই এর যৌথ অভিযানে অভিযুক্তদের আটক কর হয় বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে নিশ্চিত করেছে এনএসআই।

এনএসআই জানায়, আটক লিয়ন ইসলাম (২৪) এ চক্রের মূল হোতা। সম্প্রতি সে আটজনকে এনএসআইয়ের নাম করে ভুয়া নিয়োগপত্র দিয়ে চাকরি দেয়। এর মধ্যে পাঁচজনকে ভুয়া প্রশিক্ষণ দিয়ে গেলো ২৭ এপ্রিল নীলফামারী জেলায় পাঠিয়ে দেয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে লিয়ন জানায়, চাকরিপ্রার্থী প্রত্যেকের কাছ থেকে ১০ থেকে ১৫ লাখ করে টাকা নেয় তারা। চাকরিপ্রার্থীদের থেকে নেয়া অর্থ নীলফামারী জেলায় বসবাসকারী জনৈক হুমায়ুন কবীর প্রিন্স নামক এক ব্যক্তির কাছে জমা আছে বলে জানায় তারা।

এনএসআই জানায়, আটকের সময় ঘটনাস্থল থেকে বেশ কয়েকটি কম্পিউটার, ল্যাপটপ, মোবাইল ফোন, সিম কার্ড, আইডি কার্ড, পরীক্ষার প্রবেশপত্র, স্টিলের লাঠি ও ইলেক্ট্রিক শকার জব্দ করা হয়। আটককৃতরা বর্তমানে ডিবি পুলিশের হেফাজতে আছে।

প্রসঙ্গত, প্রতারক চক্রটির সঙ্গে জড়িত অন্যান্যদের ধরতে পুলিশের অভিযান চলমান রয়েছে।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন