আর্কাইভ থেকে বাংলাদেশ

সোনালী ব্যাংকের সোয়া ৩ কোটি টাকা উধাও

গাইবান্ধায় সোলানী ব্যাংকের প্রধান শাখায় ডাচ-বাংলা ব্যাংকের সোয়া ৩ কোটি  টাকার ভাউচার জমা দিয়েছেন সোনালী ব্যাংকে। হিসাব বলছে , তা জমা হয়েছে আমির ইন্টারন্যাশনাল নামে একটি অ্যাকাউন্টে। এ ব্যাপারে কোন কথা বলছেন না সোনালী ব্যাংক । বিষয়টি এক মাস পেরিয়ে গেলেও সুরাহা করতে পারেনি। অবশেষে তদন্তে নেমেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

সোনালী ব্যাংক বিষয়টি ধামাচাপা দেবার চেষ্টা করেও শেষ রক্ষা হয়নি। এ ঘটনার জানাজানি হলে গাইবান্ধা শহরে চাঞ্চল্য সৃষ্টি হয়।

জানা যায়, গেলো ৬ জুলাই ডাচ-বাংলা ব্যাংক গাইবান্ধা শাখার এক কর্মকর্তা সোনালী ব্যাংক গাইবান্ধার প্রধান শাখায় তিন কোটি ২৫ লাখ টাকার ভাউচার জমা দেন। জমাকৃত ভাউচারের টাকা ডাচ-বাংলা ব্যাংকের প্রধান কার্যালয়ের হিসাব নম্বরে জমা হবার কথা থাকলেও টাকা জমা করা হয় আমির ইন্টারন্যাশল নামে একটি হিসাব নাম্বারে। এরপর টাকা উদ্ধারে জন্য সোনালী ব্যাংক কর্তৃপক্ষ বিভাগীয় বা আইনগত কোন ব্যবস্থা নেননি।

বিষয়টি জানাজানি হলে দীর্ঘ এক মাস পর সম্প্রতি সোনালী ব্যাংক কর্তৃপক্ষ মৌখিকভাবে পিবিআইকে অবগত করে। পিবিআই পুলিশ সুপার এ আর এম আলিফ বলেন,সোনালী ব্যাংক গাইবান্ধা  শাখার পক্ষ থেকে বিষয়টি আমাদের মৌখিকভাবে জানানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনগত সহযোগিতার করা হবে।

এ বিষয়ে সোনালী ব্যাংকের প্রিন্সিপাল শাখার উপ-মহাব্যবস্থাপক ও ব্যবস্থাপকের সাথে একাধিকবার কথা বলতে গেলে তাদেরকে অফিসে পাওয়া যায়নি। মুঠোফোনে তাদের সাথে একাধিকবার যোগোযোগের চেষ্টা করা হলেও ফোন রিসিভ করেননি। এছাড়া বিষয়টি নিয়ে অফিসের অন্যান্য কর্মকর্তারাও কথা বলতে রাজি হননি। তবে বিষটি জানানো হলে জেলা প্রশাসক মো. অলিউর রহমান বলেন, একজনের টাকা আরেকজনের অ্যাকাউন্টে যাওয়ার কোনো সুযোগ নাই। এমন ঘটনা অপ্রত্যাশিত। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে ।

এ সম্পর্কিত আরও পড়ুন