আর্কাইভ থেকে বাংলাদেশ

ভোট দেবেন ধানে, চলে যাবে নৌকায় : মির্জা ফখরুল

এবার নতুন করে পাঁয়তারা করছে ক্ষমতাসীন সরকার। আগের মতো নির্বাচন দিয়ে ক্ষমতায় যেতে চায় তারা। ইভিএম জালিয়াতি মেশিন। তাতে জনগণ ভোট দেবেন ধানে, চলে যাবে নৌকায়। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শুক্রবার (১২ আগস্ট) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে পেশাজীবীদের সমাবেশে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, পাকিস্তানি হানাদার বাহিনী এবং এ সরকারের মধ্যে কোনো পার্থক্য নেই।এ সরকার যতদিন ক্ষমতায় থাকবে মানুষের দুর্ভোগ তত বাড়বে। জ্বালানি, পানি, সব কিছুর দাম বেড়েছে।

তিনি বলেন, এখন পেশাজীবীদের সংসার চালাতে কষ্ট হচ্ছে। সবচেয়ে বেগ পেতে হচ্ছে মধ্যবিত্তদের। শুধু ক্ষমতায় টিকে থাকতে দেশটাকে ধ্বংস করে দিয়েছে এ অবৈধ সরকার। তাদের দুর্নীতিতে নাজেহাল সাধারণ জনগণ।

বিএনপি মহাসচিব বলেন, দেশে রির্জাভ কমে গেছে। শ্রীলংকাকে বাহাদুরি করে লোন দিলো। এখন আইএমএমের কাছে লোন চায় সরকার। চুরি, দুর্নীতি করে দেশটাকে শেষ করে দিয়েছে তারা।

মির্জা ফখরুল বলেন, বিএনপিকে সভা, সমাবেশ করতে দিচ্ছে সরকার। তারা বোঝাচ্ছে গণতন্ত্রসহ সব কিছু আছে দেশে। এটি এক ধরনের প্রতারণা।

বিএনপির এ নেতা বলেন, কুইক রেন্টাল নামে চুরি হচ্ছে। জ্বালানি তেল বেশি দামে বিক্রি করছে। সরকার বলছে, বিশ্ববাজারে দাম কমার পর সমন্বয় করবে। তারা চুরি করছে তো করছে।

ফখরুল বলেন, আমরা শপথ নিয়েছি-এই ভয়াবহ সরকার সরিয়ে সত্যিকার অর্থে জনগণের সরকার প্রতিষ্ঠা করব। তারেক রহমানকে নির্বাসিত অবস্থা থেকে দেশে ফিরিয়ে আনব। গণতন্ত্র প্রতিষ্ঠা করব।

 

এ সম্পর্কিত আরও পড়ুন