বাংলাদেশ

বিশ্বকাপের আগে বাটলার-আফ্রিদিদের র‍্যাংকিং বাড়লো

আইসিসি র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে ইংল্যান্ড ক্রিকেটার জস বাটলার, পাকিস্তানের শাহীন শাহ আফ্রিদি সহ অনেকের। সম্প্রতি ইংল্যান্ড-পাকিস্তান সিরিজ চলছে। যদিও সিরিজের প্রথম ৩ ম্যাচের মধ্যে অনুষ্ঠিত হয়েছে মাত্র এক ম্যাচ। বাকি দুই ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যায়। দ্বিতীয় ম্যাচটিতে ২৩ রানের জয় পায় ইংলিশরা।

বার্মিংহামে সিরিজের দ্বিতীয় ম্যাচটিতে পাকিস্তানের বিপক্ষে ৫১ বলে ৮৪ রানের ইনিংস খেলেন বাটলার। আর এই ইনিংসের কল্যাণে র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে তার। এক ধাপ এগিয়ে এখন টি-টোয়েন্টি ব্যাটিংয়ে সপ্তম স্থানে রয়েছেন। তার সতীর্থ জনি বেয়ারস্টো ৮ ধাপ এগিয়ে ৩৬তম স্থানে আছেন। একই ম্যাচে তিনি খেলেছেন ২১ রানের ইনিংস।

Players from Pakistan, England and West Indies gain big in the latest ICC Men's Rankings update ahead of the #T20WorldCup 💪https://t.co/u0a12qml2q

— ICC (@ICC) May 29, 2024

ম্যাচটিতে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ২১ বলে ৪৫ রানের ইনিংস খেলেন ফখর জামান। তার র‍্যাংক ৬ ধাপ এগিয়ে ৫১তম অবস্থানে এসেছে।

টি-টোয়েন্টি বোলিং র‍্যাংকিংয়ে ৩ ধাপ এগিয়ে যৌথভাবে ১১তম অবস্থানে আছেন শাহীন আফ্রিদি। হারিস রউফ দুই ধাপ এগিয়ে ২৫তম, ইমাদ ওয়াসিম ১৪ ধাপ এগিয়ে ৩৮তম অবস্থানে আছেন। অন্যদিকে ইংল্যান্ড পেসার রিস টপলির এক ধাপ উন্নতি হয়েছে। তিনি নবম স্থানে রয়েছেন।

 

এম/এইচ

এ সম্পর্কিত আরও পড়ুন