ক্রিকেট

বিশ্বকাপের আগে পাকিস্তানের বিপক্ষে সিরিজ জিতলো ইংল্যান্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড ও পাকিস্তান। নিজেদের মধ্যে ৪ টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ ছিল। তবে খেলা হয়েছে শুধু দুইটি, বাকি দুইটি বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা হয়েছে। ৩০ মে (বৃহস্পতিবার) সিরিজের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৭ উইকেটের জয় নিশ্চিত করে ইংল্যান্ড।

ওভালে ইংল্যান্ডের বিপক্ষে টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে পাকিস্তান। ব্যাটিংটা মোটেই ভালো করেনি তারা। টপ অর্ডারের প্রথম তিন ব্যাটার মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম ও উসমান খানের ব্যাটে কিছুটা রান আসে। এরপর মিডল অর্ডারে অনেকটা ধস ছিল।

বাবর ও উসমানের ব্যাটে যথাক্রমে ৩৬ (২২) ও ৩৮ (২১) রান আসে। শেষদিকে ইফতিখার আহমেদ ২১ এবং নাসিম শাহ ১৬ রান করেন। ফলে ১৯.৫ ওভারে সব উইকেট হারিয়ে পাকিস্তানের দলীয় সংগ্রহ দাঁড়ায় ১৫৭ রান।

🏴󠁧󠁢󠁥󠁮󠁧󠁿 ENGLAND WIN! 🏴󠁧󠁢󠁥󠁮󠁧󠁿

World Cup preparation: complete 🤝#EnglandCricket | #ENGvPAK pic.twitter.com/aqF5ZHiq1z

— England Cricket (@englandcricket) May 30, 2024

ইংল্যান্ডের পক্ষে বল হাতে; মার্ক উড, আদিল রশিদ ও লিয়াম লিভিংস্টোন প্রত্যেকে ২ টি করে উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের খুব বেশি কষ্ট হয়নি রান তাড়ায়। ফিল সল্ট ও জস বাটলারের ৮৬ রানের জুটিতে ম্যাচ সহজই ছিল। সল্টের ব্যাটে ২৪ বলে ৪৫ রান আসে এবং বাটলারের ব্যাটে আসে ২১ বলে ৩৯ রান।

উইল জ্যাকস ইনিংস বড় করতে পারেননি ২০ রানে বিদায় নেন। এরপর জনি বেয়ারস্টো এবং হ্যারি ব্রুকের অপরাজিত ২৮ ও ১৭ রানের কল্যাণে ১৬তম ওভার খেলতে গিয়ে ৩ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয় ইংলিশরা।

পাকিস্তানের পক্ষে বল হাতে হারিস রউফ একাই নেন ৩ উইকেট।

 

এম/এইচ

এ সম্পর্কিত আরও পড়ুন