ক্রিকেট

লঙ্কানদের অল্প পুঁজিতে লড়াই করতে হলো দক্ষিণ আফ্রিকাকে

নাসাউ কাউন্টি স্টেডিয়ামে প্রথম আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয়ে গেল। অল্প পুঁজিতেও লড়াই জমে গিয়েছিল। তবে ব্যাটারদের বেশ পরিশ্রম হয়েছে রান তুলতে যা দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার ম্যাচ দেখে বোঝা গেছে। টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ১৯.১ ওভারে ৭৭ রান করে অলআউট হয় লঙ্কানরা। জবাবে ব্যাট করতে নেমে প্রোটিয়া ব্যাটাররাও বেশ চাপে পড়ে যায়। শেষ পর্যন্ত ১৬.২ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করতে সক্ষম হয় তারা।

দক্ষিণ আফ্রিকা পেসারদের তৎপরতায় প্রথমেই চাপে পড়ে লঙ্কানরা। ওপেনার কুশল মেন্ডিসের ব্যাটে সর্বোচ্চ ১৯ রান আসে। এরপর অ্যাঞ্জেলো ম্যাথুসের ব্যাটে আসে ১৬ রান। প্রোটিয়া বোলারদের পক্ষে সর্বোচ্চ আনরিখ নরকিয়া ৪ উইকেট সংগ্রহ করেন। কাগিসো রাবাদা ও কেশভ মহারাজ ২ টি করে উইকেট নিয়েছেন।

লক্ষ্যমাত্রা ৭৮ রান সামনে নিয়ে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা। রান তুলতে বেশ সংগ্রাম করতে থাকে তারা। কুইন্টন ডি কক ২৭ বলে ২০ রান করে ফিরেছেন। যা ছিল ইনিংস সর্বোচ্চ। এইডেন মার্করাম ও ট্রিস্টান স্টাবস যথাক্রমে ১২ ও ১৩ রান। শেষ পর্যন্ত হেনরিখ ক্লাসেন ধরে রেখেছিলেন। তার ২২ বলে ১৯ রানের অপরাজিত ইনিংসেই জয় নিশ্চিত করে ফেলে দক্ষিণ আফ্রিকা।

শ্রীলঙ্কা বোলারদের পক্ষে ওয়ানিন্দু হাসারাঙ্গা ২ উইকেট সংগ্রহ করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন