আর্কাইভ থেকে বাংলাদেশ

না ফেরার দেশে চলে গেলেন দুর্গাপুর পৌর মেয়র

রাজশাহীর দুর্গাপুর পৌরসভার মেয়র ও সাবেক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো (৬৫)।

গেলো রোববার (২১ আগস্ট) রাত ১১টার দিকে  তিনি মারা যান। বিষয়টি নিশ্চিত করেন তার বড় ছেলে মনিরুজ্জামান মনি।

তোফাজ্জাল হোসেন তিনবারের পৌর মেয়র ও দীর্ঘ প্রায় ২০ বছর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

মেয়রের চেলে মনিরুজ্জামান মনি জানান, মেয়র তোফাজ্জল হোসেন বেশ কিছু দিন থেকে ডায়াবেটিকস, লিভারে  সমস্যাসহ নানা রোগে ভুগছিলেন। তার শারীরিক অবস্থার অবনতি হলে পরিবারের লোকজন উন্নত চিকিৎসার জন্য গত দুই সপ্তাহ আগে মেয়রকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসাপাতালে ভর্তি করা হয়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে রাখা হয়। এরই মধ্যে মেয়রের শারীরিক পরীক্ষা নিরীক্ষার পর তার করোনা ধরা পড়ে। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসাপাতাল থেকে তাকে একটি বেসরকারি হাসপাতালের করোনা ইউনিটের আইসিইউতে রাখা হয়। সেখানে  চিকিৎসাধীন অবস্থায় রোববার রাত ১১ টার দিকে তিনি মারা যান।

মেয়র তোফাজ্জল হোসেন এক সময় দুর্গাপুর উপজেলার পানানগর ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। সেখান থেকে তার রাজনীতিক হাতেখড়ি। এরপর তিনি ২০০৯ সালে আওয়ামী লীগের নৌকা প্রতিক নিয়ে দুর্গাপুর পৌরসভার মেয়র নির্বাচিত হন। পরপর তিনি তিনবার মেয়র নির্বাচিত হয়েছেন। সততার সাথে তিনি দীর্ঘ ১২ বছর দুর্গাপুর পৌরসভার মেয়রের দায়িত্ব পালন করেছেন। এছাড়াও ২০০৩ সালে প্রথম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এরপর ২০২২ সালের মার্চ মাস পর্যন্ত টানা ২০ বছর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

এদিকে মেয়র তোফাজ্জল হোসেনের মৃত্যুতে বিভিন্ন মহল শোক প্রকাশ করেছেন। শোক প্রকাশ করেছেন রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য প্রফেসর ডাঃ মনসুর রহমান, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার, সাধারণ সম্পাদক কাজি আব্দুল ওয়াদুদ দারাসহ রাজনৈকি, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

এ সম্পর্কিত আরও পড়ুন