দেশজুড়ে

ঢামেক থেকে নবজাতক চুরি

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) একটি ওয়ার্ড থেকে নবজাতক চুরির ঘটনা ঘটেছে। ঘটনার পরে সিসি টিভির ফুটেজ দেখে তদন্তে নেমেছে পুলিশ।

মঙ্গলবার (৪ জুন) দুপুরে ঢামেকের লেবার ওয়ার্ডে ঘটনাটি ঘটে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান।

নিখোঁজ শিশুর বাবা শরিফুল ইসলাম জানান, মঙ্গলবার সকাল ১০টার দিকে তাঁর স্ত্রী সুখী যমজ কন্যাসন্তানের জন্ম দেন। বড় মেয়ের গায়ে জ্বর আসায় শয্যার পাশে থাকা এক নারীর কাছে তাকে রেখে ওষুধ কিনতে যান শরিফুল। পরে ওয়ার্ডে ফিরে দেখেন, সেই নারী ওয়ার্ডে নেই। শিশুটিকেও পাওয়া যায়নি। পরে বিষয়টি আনসার ও হাসপাতাল কর্তৃপক্ষকে জানানো হয়।

শিশুর দাদি হাসিনা বেগম জানান, সবুজ রঙের বোরখা পরা এক নারী ২১২ নম্বর ওয়ার্ডে প্রবেশপথের বারান্দায় এসে তার সঙ্গে গল্প জুড়ে দেয়। একপর্যায়ে তাদের বাবার কোল থেকে একটি সন্তান নিয়ে পালিয়ে যায়।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান জানান, হাসপাতালের লেবার ওয়ার্ডে ভূমিষ্ঠ হওয়া একটি নবজাতককে স্বজনরা খুঁজে পাচ্ছেন না। হাসপাতালের সিসিটিভির ফুটেজ দেখার পাশাপাশি পুলিশ প্রশাসন ও অন্য সবাই এ বিষয়ে কাজ করছে। বিস্তারিত পরে জানানো যাবে।

ঢামের পুলিশ ক্যাম্পের ইনচার্জ বাচ্চু মিয়া জানান, বিষয়টি জানার পর দ্রুত শাহবাগ থানা পুলিশকে জানানো হয়। এরপর নবজাতকের বাবাকে ঘটনাস্থলে নিয়ে তদন্ত শুরু করে পুলিশ।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন