বিনোদন

ভারতের লোকসভা নির্বাচনে জয়ী হলেন যেসব টলিউড তারকা

সম্প্রতি ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশিত হয়েছে। এরই মধ্যে লোকসভার ৫৪৩ আসনের সবগুলোর ফলাফল ঘোষণা করা হয়েছে। আর এতে এগিয়ে আছে ক্ষমতাসীন বিজেপি ও এর জোট জাতীয় গণতান্ত্রিক জোট (এনডিএ)। তবে এবারের নির্বাচনে চমক দেখিয়েছে বিগত দুই লোকসভা নির্বাচনে বাজে ফলাফল করা কংগ্রেস। দলটি প্রায় ১০০ আসন পেয়েছে। এবারের লোকসভা নির্বাচনে ভোটের মাঠে লড়েছেন একাধিক তারকা। শেষ পর্যন্ত তাদের অনেকেই হেসেছেন বিজয়ের হাসি। আবার কারো তারকাখ্যাতি কাজে লাগেনি, হেরেছেন ভোটে।

দেব টলিউডের সুপারস্টার দেব এবারও ভোটের মাঠে মন জয় করেছেন সবার। ঘাটাল কেন্দ্র থেকে সহকর্মী হিরণ চট্টোপাধ্যায়কে বিপুল ভোটে হারিয়ে জয় পেলেন এই তারকা। কলকাতা তথা পশ্চিমঙ্গের মানুষের কাছে তিনি রাজনীতিক দেবের থেকেও অনেক বেশি শ্রদ্ধেয়, ভালোবাসার পাত্র। দশ বছরের রাজনৈতিক ক্যারিয়ারে টলিউড সুপারস্টার দেখিয়ে দিয়েছেন সৌজন্যতা কাকে বলে। যার ফলে তৃতীয়বারের মতো তাকে ভোট দিয়ে জয়ের মালা পরিয়েছে তার নির্বাচনী অঞ্চল-অর্থাৎ ঘাটাইলবাসী।

রচনা ব্যানার্জি প্রথমবার রাজনীতির ময়দানে পা রেখেই সফল হয়েছেন ‘দিদি নম্বার ওয়ান’ খ্যাত অভিনেত্রী রচনা ব্যানার্জি। বন্ধু ও সহকর্মী লকেট চট্টোপাধ্যায়কে হারিয়ে হুগলি কেন্দ্র থেকে জয়ী হয়েছেন তিনি।

সায়নী ঘোষ হাতে উল্লেখযোগ্য কোন সিনেমা না থাকলেও লোকসভা নির্বাচনে যাদবপুর লোকসভা কেন্দ্র থেকে বিজয়ী হয়েছেন অভিনেত্রী সায়নী ঘোষ। এ আসনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর পরাজিত হয়েছেন সৃজন ভট্টাচার্য ও অনির্বাণ গঙ্গোপাধ্যায়।

জুন মালিয়া মেদিনীপুর লোকসভা আসনে বিজয়ী হয়েছেন অভিনেত্রী জুন মালিয়া। সেখানে তিনি বিজেপির হেভিওয়েট প্রার্থী অগ্নিমিত্রা পালকে পরাজিত করেছেন।

শতাব্দী রায় বীরভূমে বিপুল ভোটের ব্যবধানে জিতে লোকসভার টিকিট পেয়েছেন অভিনেত্রী শতাব্দী রায়। প্রায় ২ লাখ ভোটের ব্যবধানে জিতেছেন তিনি।

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন