আর্কাইভ থেকে ক্রিকেট

আমি দলকে শুধুমাত্র সহযোগিতা করছি : শ্রীরাম

কোচ ছাড়াই এশিয়া কাপ টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। তবে এশিয়া কাপে টি-টোয়েন্টি দলের দেখভালটা, সবচেয়ে বেশি করবেন টেকনিক্যাল পরামর্শক হিসেবে সদ্যই বাংলাদেশ দলে নিয়োগ পাওয়া ভারতের সাবেক ক্রিকেটার ও অস্ট্রেলিয়ার সাবেক সহকারী কোচ শ্রীধরন শ্রীরাম। এর অর্থ পুরো দলের প্রধান দায়িত্বটা সামলাতে হবে শ্রীরামকেই। তবে বাংলাদেশ দলে নিজের ভূমিকাটা পরিস্কার করলেন শ্রীরাম নিজেই।

এশিয়া কাপ খেলতে ইতোমধ্যে দুবাইয়ে অবস্থান করছে বাংলাদেশ। আজ শুক্রবার (২৬ আগস্ট) দুবাইয়ে প্রথমবারের মতো সংবাদমাধ্যমের মুখোমুখি হন শ্রীরাম।

শ্রীরাম বলেন, দলে আমার ভূমিকা পরিষ্কার। আমার ভূমিকাটা হলো, রিসোর্স সমন্বয় করা। আমাদের খুব ভালো কয়েকজন স্কিল কোচ আছেন। তারা যা করেন, তার ওপর আমার পূর্ণ আস্থা আছে। আমার কাজ মূলত অধিনায়ক, টিম ডিরেক্টরের সঙ্গে কাজ করা এবং স্কিল কোচদের নিয়ে তিনটি ভাগকে একত্রে আনা।

তিনি আরও বলেন, অস্ট্রেলিয়া এবং আইপিএলে কাজ করে পাওয়া টি-টোয়েন্টি অভিজ্ঞতা কাজে লাগিয়ে কৌশল একত্র করা, যাতে রিসোর্স ঠিকঠাক কাজে লাগাতে পারি। আমি বলছি না, আমি দলকে নেতৃত্ব দেব, আমি দলকে শুধুমাত্র সহযোগিতা করছি।

তিনি বলেন, আমি খোলা চোখ নিয়ে এসেছি। আমার কোন পিছুটান নেই। টি-টোয়েন্টিতে সাম্প্রতিক পারফরমেন্স খারাপ বলা হচ্ছে, এটি আসলে আমার কাছে ‘আজই শুনলাম’ ধরনের ব্যাপার। আমি সবকিছু খোলা চোখে দেখছি, আমি দলকে একত্রিত করতে চাই, নতুন শুরু করতে চাই।

তিনি আরও বলেন, ‘পরিসংখ্যান দেখেছি। উইকেট নেওয়ার ক্ষেত্রে প্রথম ৩ উইকেট নেয়া গড় বিবেচনায় বিশ্বে আমরা অন্যতম সেরা, প্রথম ৫ উইকেট নেওয়ার ক্ষেত্রেও আমরা বিশ্বে অন্যতম সেরা। বাংলাদেশ অনেক কিছুই ঠিকঠাক করেছে। আসলে কি ভালো করতে পারেনি, সেটি দেখার বিষয় নয়, কি করেছে সেটি দেখার বিষয়। আমার নজর থাকবে স্বল্প সময়ে তাদের শক্তিমত্তার ওপর নির্ভর করা এবং সেগুলো বাড়ানো।

টেস্টের মত টি-টোয়েন্টিতে বাংলাদেশের পারফরমেন্স ভালো নয়। সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টিতে বাংলাদেশের বাজে পারফরমেন্স বেশি চোখে পড়ছে। সদ্য জিম্বাবুয়ে সফরে প্রথমবারের মত টি-টোয়েন্টি সিরিজ হেরেছে টাইগাররা। এমন অবস্থায় বাংলাদেশের সাথে যুক্ত হয়েছেন, টি-টোয়েন্টি ক্রিকেটে কোচিংয়ে ব্যাপক সুনাম থাকা শ্রীরাম। 

এ সম্পর্কিত আরও পড়ুন