আর্কাইভ থেকে দক্ষিণ আমেরিকা

নিজের প্ল্যাটফর্মে সোশ্যাল মিডিয়ায় ফিরছেন ট্রাম্প

নিজের প্ল্যাটফর্ম নিয়ে শিগগিরই সামাজিক যোগাযোগমাধ্যমে ফিরছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রোববার এ তথ্য জানিয়েছেন তাঁর একজন উপদেষ্টা জ্যাসন মিলার।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন ও ব্রিটেনের বিবিসি জানিয়েছে, মার্কিন টিভি চ্যানেল ফক্স নিউজকে ডোনাল্ড ট্রাম্পের উপদেষ্টা জ্যাসন মিলার বলেছেন, আমার মনে হয় খুব সম্ভবত দুই-তিন মাসের মধ্যে ট্রাম্পকে আবার সামাজিক যোগাযোগমাধ্যমে দেখতে পাব।

জ্যাসন মিলার আরো বলছেন, ট্রাম্পের আনা প্ল্যাটফর্মটি সামাজিক যোগাযোগমাধ্যমে হটেস্ট টিকেট বা ব্যাপক জনপ্রিয় হবে। সেটি খেলা পুরোপুরি বদলে দেবে বলেই মনে করেন তিনি।

চলতি বছরের ছয় জানুয়ারি ওয়াশিংটন ডিসিতে কংগ্রেস ভবন ক্যাপিটলে সমর্থকদের ভয়াবহ দাঙ্গা-সহিংসতার পর ডোনাল্ড ট্রাম্পের টুইটার ও ফেসবুক অ্যাকাউন্ট স্থগিত করে দেয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ওই হামলায় পাঁচজন নিহত হয়, এর মধ্যে একজন পুলিশ কর্মকর্তাও ছিলেন।

ক্যাপিটলে দাঙ্গার কয়েকদিন পর সহিংসতায় আরও উস্কানি দেওয়ার আশঙ্কায় ট্রাম্পের অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দেয় টুইটার।

দশ বছরের বেশি সময় সমর্থকদের সঙ্গে সরাসরি যোগাযোগের জন্য প্রচলিত গণমাধ্যম এড়িয়ে টুইটার ব্যবহার করছিলেন ট্রাম্প। টুইটারে সাবেক এই মার্কিন প্রেসিডেন্টের প্রায় নয় কোটি অনুসারী ছিল।

তবে, সামাজিক যোগাযোগমাধ্যমে ফিরে এলে কোন প্ল্যাটফর্ম ব্যবহার করবেন তা এখনও জানা যায়নি। এ ব্যাপারে বিস্তারিত জানাননি ট্রাম্পের উপদেষ্টা মিলার। তিনি শুধু বলেছেন, ট্রাম্প কী করবেন তা দেখার জন্য সবাইকে অপেক্ষা করতে হবে।

জ্যাসন মিলার আরও বলেন, নতুন এই প্রকল্প নিয়ে ইতোমধ্যেই ফ্লোরিডায় নিজের রিসোর্টে কয়েকটি টিমের সঙ্গে বড় ধরনের বৈঠক করেছেন ট্রাম্প। কয়েকটি কোম্পানি তাঁর সঙ্গে যোগাযোগ করেছে বলেও মিলার জানিয়েছেন।

ট্রাম্পের উপদেষ্টা বলেন, নতুন এই প্ল্যাটফর্ম অনেক বড় হতে যাচ্ছে। যুক্তি হিসেবে তাঁর ভাষ্য, অসংখ্য মানুষকে সেখানে টেনে নিয়ে যেতে পারবেন ট্রাম্প।

টুইটার ছাড়াও ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট স্থগিত করেছে ফেসবুক, গেমিং প্ল্যাটফর্ম টুইচ ও স্ন্যাপচ্যাট।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন