ঢালিউড

‘রিভেঞ্জ’ ভাল চলেনি, নতুন ছবি থেকে রোশান-বুবলী বাদ!

এবারের ঈদে মুক্তি পেয়েছে জিয়াউল রোশান ও শবনম বুবলীর সিনেমা ‘রিভেঞ্জ’।  তবে  মুক্তির পর সিনেমা হলে দর্শক টানতে ব্যর্থ হয়েছে সিনেমাটি। আর ব্যর্থতার জন্য পরিচালক-প্রয়োজক এমডি ইকবাল দায়ি করেছেন অভিনেতা রোশান ও বুবলীকে।  শুধু তাই নয় আপকামিং একটি ছবি থেকেও রোশান ও বুবলীকে বাদ দিয়েছেন নির্মাতা ইকবাল।

দুই বছর আগে রোশান-বুবলীকে নিয়ে অনেকটা চমক দেখিয়েই ‘বিট্রে’ সিনেমার ঘোষণা দেন ইকবাল।  এরই মধ্যে সিনেমাটির ৪০ ভাগ কাজ সম্পন্ন হয়েছে।  তবে ওই সিনেমায় আর রোশান-বুবলীকে রাখতে চাচ্ছেন না এই নির্মাতা।

বিষয়টি নিশ্চিত করে এমডি ইকবাল একটি সংবাদমাধ্যমকে বলেছ্নে, ‘আমরা অনেক কষ্ট করে একটি সিনেমা নির্মাণ করি, যার জন্য অর্থ ও শ্রম দুটিই ব্যয় হয়। দর্শকের কথা মাথায় রেখেই প্রতিটি সিনেমা নির্মাতা যত্নের সঙ্গে তৈরি করেন। কিন্তু সেই দর্শকই যদি রোশান-বুবলীর জুটি পছন্দ না করে, তাহলে সিনেমাটি আমি কাদের জন্য বানাব? যার প্রমাণ ঈদে মুক্তি পাওয়া আমার ‘রিভেঞ্জ’ সিনেমা। এতো কষ্ট করে সকলের প্রচেষ্টায় ভালো একটি কাজ করেও এই জুটির জন্য দর্শক সারা পাচ্ছি না। তাই তাদের নিয়ে আমি আর নতুন সিনেমা করছি না।’

ঢাকাই চলচ্চিত্রের এই পরিচালক-প্রযোজক আরও বলেন, ‘ইতোমধ্যেই বিট্রের ৪০ ভাগ কাজ শেষ হয়েছে। বাজেটের অর্ধেক অর্থও শেষ। তারপরও আমি ঝুঁকি নিয়ে তাদের বাদ দিয়েছি। এখন নতুন করে ভাবছি। এটুকুই শুধু বলব- নতুন জুটিতে বড় চমক থাকবে।’

প্রসঙ্গত, এবারের ঈদুল আজহা উপলক্ষে দেশের সিনেমা হলগুলোতে পাঁচটি সিনেমা মুক্তি পায়।  সবচেয়ে বেশি সংখ্যক হলে মুক্তি পায় রায়হান রাফী পরিচালিত সিনেমা ‘তুফান’। আর দ্বিতীয় সর্বোচ্চ হল পেয়েছে মোহাম্মদ ইকবালের ‘রিভেঞ্জ’।  জিয়াউল রোশান ও শবনম বুবলী অভিনীত ছবিটি সারা দেশের ১৫টি হলে মুক্তি পায়।  এর মধ্যে রয়েছে রাজধানীর বসুন্ধরা সিটি ও মিরপুরের সনি স্কয়ারে অবস্থিত স্টার সিনেপ্লেক্স শাখা।  তবে ঈদের চতুর্থ দিনের মাথায় এল বুবলী-ভক্তদের জন্য দুঃসংবাদ! টিকিট বিক্রি সন্তোষজনক না হওয়ায় শুক্রবার (২১ জুন) স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ ছবিটি তাদের প্রতিষ্ঠানে প্রদর্শন বন্ধ করে দিয়েছে।

এমআর//

এ সম্পর্কিত আরও পড়ুন