দেশজুড়ে

ছোট ভাইদের বাঁচাতে গিয়ে প্রাণ গেলো বড় ভাইয়ের

পাবনা সদর উপজেলায় পদ্মা নদীতে গোসলে নেমে ডুবন্ত দুই ভাইকে বাঁচাতে গিয়ে তাদের বড় ভাইসহ তিনজনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন, আলাল প্রামানিকের দুই ছেলে নতুন বাজার উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র ছাব্বির হোসেন (১৪) ও গোহাইল বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র সিয়াম হোসেন (১০) এবং তাদের প্রতিবেশি নূর হোসেন (১০)।

সোমবার (২৪ জুন) দুপুরে উপজেলার চরতারাপুর ইউনিয়নের ভাদুরিয়া ডাঙ্গী এলাকায় পদ্মা নদীতে এ ঘটনা ঘটে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন পাবনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রওশন আলী।

স্থানীয়রা জানান, দুপুর ১টার দিকে বাড়ির পাশের একটি আম গাছের সঙ্গে কয়েকজন আর্জেন্টিনার পতাকা টানাচ্ছিল। রোদের সময়ে পতাকা টানাতে নিষেধ করা হলে তখন তারা গাছ থেকে নেমে বাড়ি থেকে গামছা নিয়ে নদীতে গোসল করতে যায়। এসময়ে ছোট দুইজনকে বাঁচাতে গিয়ে বড় ভাই ছাব্বিরেরও মৃত্যু হয়। স্থানীয়রা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে একজনকে জীবিত উদ্ধার করে। অপর তিনজনকে মৃত অবস্থায় পাওয়া যায়।

নিহত দুই শিশুর বাবা  বলেন, তিনি এখন কেমন করে বাচবেন! তিনি একেবারে শেষ হয়ে গেলেন। দুই ছেলে একই সঙ্গে দুনিয়া ছেড়ে চলে গেল। একজন বাবার পক্ষে এমন মৃত্যু কোনোভাবেই মেনে নেওয়া সম্ভব নয়।

৬ নং ওয়ার্ডের ইউপি  সদস্য মোস্তাফিজুর রহমান বাবু বলেন, অল্প কয়েক মিনিটের ব্যবধানে একসঙ্গে তিনজনের মৃত্যুতে আমরা হতভম্ব হয়ে পড়েছে। পুরো গ্রাম এখন শোকে কাতর। এমন মৃত্যু তাঁরা মেনে নিতে পারছেন না।

সদর থানার ওসি জানান, একসঙ্গে গোসলে নেমে তিনজনের মৃত্যুর বিষয়টি খুবই বেদনাদায়ক। এখন নদীতে পানি বৃদ্ধি পাচ্ছে। তাই সন্তানদের দেখে রাখার পরামর্শ দেন তিনি।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন