ক্রিকেট

দক্ষিণ আফ্রিকার ওপর চাপ বেশি থাকবে: ট্রট

প্রথমবারের মতো সেমিফাইনালে ওঠার আনন্দ আরও ‘ভয়ংকর’ করে তুলবে কি না আফগানিস্তানকে, এমন এক সম্ভাবনা চোখে পড়ছে। পড়ছে কারণ, আফগান কোচ জোনাথন ট্রট সেরকম কথা জানিয়েছেন। এমন এক দল হিসেবে আফগানরা সেমিতে উঠেছে, যাদের এই পর্যায়ে কোনো পূর্ব অভিজ্ঞতা নেই। ম্যাচের আগে সংবাদ সম্মেলনে কোচ ট্রট নির্ভার থাকার বার্তা দিয়েছেন।

দক্ষিণ আফ্রিকার কাছে এমন দিন নতুন নয়। সেমিতে যাওয়াটুকু অন্তত। এরপর ‘চোকার্স’ হিসেবে তাদের এক পরিচিতি আছে। যে নামটি তারা পেয়েছে এমন কিছু ইতিহাস থেকে, যেখানে সুযোগ মিস করে করে অভ্যাস তৈরি করেছে তারা।

আর সেমিতে যাওয়ার কোনো ইতিহাস না থাকায় আফগান দলের ওপর আলাদা কোনো চাপ থাকবে না বলে জানিয়েছেন ট্রট। তিনি বলেন, 'কোনো ক্ষত বা ইতিহাস ছাড়াই আমরা সেমিফাইনালে যাচ্ছি। এটা আমাদের জন্য নতুন এক জায়গা। আমরা সেমিফাইনাল খেলব, সবটা দেওয়ার চেষ্টা করব। আগের কোনো ধারণা নেই, সেমিফাইনালে আগের বছরগুলোতে সফলতা বা ব্যর্থতার কোনো ইতিহাস নেই। আমাদের জন্য নতুন এক চ্যালেঞ্জ, হারানোর কিছু নেই, এটাই সেমিফাইনালে আমাদের ভয়ংকর দল বানিয়েছে, অবশ্যই প্রতিপক্ষের ওপর চাপ বেশি থাকবে।'

আফগানদের এই সাফল্য ট্রটের কাছেও দারুণ আনন্দের। দলকে আরও গোছানোর কাজটুকু ভালোই করে এসেছেন এই ইংলিশ কোচ। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমির মতো ম্যাচও চিন্তামুক্ত থেকেই মাঠে নামবে তার দল।

 

এম/এইচ

এ সম্পর্কিত আরও পড়ুন