আর্কাইভ থেকে করোনা ভাইরাস

করোনা রুখতে মিয়ামি বিচে কারফিউ

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের জনপ্রিয় মিয়ামি বিচে জরুরি কারফিউ ঘোষণা করা হয়েছে। বসন্তের বিরতিতে সাগর সৈকতটিতে প্রচুর জনসমাগম হওয়ায় করোনভাইরাসের ঝুঁকি এড়াতে এ সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি ও সংবাদ সংস্থা রয়টার্স জানায়, মিয়ামি বিচে কারফিউ জারি থাকবে সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। ১২ এপ্রিল পর্যন্ত এই কারফিউ চলবে সমুদ্র সৈকতটিতে। কারফিউ চলাকালীন ট্রাফিক বিধিনিষেধ রয়েছে। এর সঙ্গে সঙ্গে অবশ্যই বন্ধ রাখতে হবে সাউথ বিচের সব ব্যবসা প্রতিষ্ঠান।

মিয়ামি বিচের মেয়র ড্যান গেলবার বলেছেন, বসন্তের ছুটিতে অনেক পর্যটক ফ্লোরিডার মিয়ামি বিচে ঘুরতে এসেছিলেন। সৈকতে হাজার হাজার পর্যটকের উপস্থিতিতে বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে। তাই কোভিডের ঝুঁকি এড়াতে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

যুক্তরাষ্ট্রে প্রতিবছর মার্চ ও এপ্রিলে বসন্তের ছুটিতে স্কুল এবং বিশ্ববিদ্যালয় বন্ধ থাকে। এ সময় ফ্লোরিডার মিয়ামি বিচে ছুটি কাটাতে যায় হাজার হাজার পর্যটক। তবে চলতি বছর ছুটির আগেই করোনা মহামারিতে অবকাশ কাটাতে একসঙ্গে অনেকের জনসমাগম হলেই আটক করা হবে বলে সর্তক করেছিলেন কর্মকর্তারা। মিয়ামি বিচে প্রকাশ্যে কেউ মাস্ক না পরে, সামাজিক দূরত্ব না মেনে চলাফেরা করলে তাকেও শাস্তির আওতায় আনা হবে।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন