আর্কাইভ থেকে ক্রিকেট

বিসিবি অভিমুখে সাকিবের পর মাশরাফির ঝড়

বাংলাদেশ ক্রিকেটে বিসিবি কর্মকর্তাদের অবদান নিয়ে সাকিব আল হাসানের মন্তব্যে টালমাটাল ক্রিকেট। এবার সাকিব পর বিসিবিকেও ধুয়ে দিলেন মাশরাফিও। সাকিবের পর এবার বোর্ড কর্মকর্তাদের অবদান নিয়ে প্রশ্ন মাশরাফিরও।

সাকিবের জ্বালানো চিতায় ঘি ঢাললেন টাইগারদের সর্বকালের সেরা অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তাকে নিয়ে পিছনে পিছনে কথা বলা মানুষদের দিকে আঙুল তুলেছেন। 

যুক্তরাষ্ট্র থেকে একটি লাইভ অনুষ্ঠানে সাকিবের করা মন্তব্যে তোলপাড় শুরু হয় বিসিবিতে। সাকিব এদেশের ক্রিকেটে বোর্ডের শীর্ষ কর্মকর্তাদের অবদান নিয়ে প্রশ্ন তোলেন। সেই সঙ্গে ক্রিকেট কাঠামোকেই করেছেন প্রশ্নবিদ্ধ। এবার তার সুরে সুর মেলালেন মাশরাফিও।

একটি বেসরকারি টিভি চ্যানেলে মাশরাফি তার ভেতরে জমে থাকা ক্ষোভ উগরে দিলেন। বাংলাদেশ দলে দীর্ঘদিন ধরেই অনুপস্থিত মাশরাফি। টেস্ট খেলেন না অনেক আগে থেকেই। টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন। একদিনের ক্রিকেটে চেয়েছিলেন ক্যারিয়ার আরো কয়েকদিন ধরে রাখতে। তাই এখনো অবসরের ঘোষণা দেননি। কিন্তু ম্যাশ অবসরের ঘোষণা না দিলেও বোর্ড কর্তারা তাকে বাতিলের খাতায় ফেলে দিয়েছেন।

সম্প্রতি ক্যারিবীয়দের বাংলাদেশ সফরে যে দলে সুযোগ পাবেন তা আগে থেকেই শোনা যাচ্ছিল। হয়েছেও তাই। ফিটনেস ইস্যু দেখিয়ে তাকে বাদ দেয় বিসিবি। কিন্তু ব্যাপারটা ম্যাশের মোটেও পছন্দ হয়নি।

সবকিছু মিলিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন তাকে নিয়ে পেছনে কথা বলা লোকদের নিয়ে। ফিটনেস ইস্যু নিয়ে বাদ দেয়া মাশরাফিকে ফিটনেস নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ডাটা গুলো একটু বের করে দেখেন, আমার একটা ফিটনেস টেস্টও ফেল আছে কিনা? আমি তো এইগুলো ক্যামেরার সামনে এসে কখনও বলি নাই। ভাই! যে মানুষগুলা কথা বলতেছে ওদের অবদান কি? তাদের অবদান গুলা যদি আমি তুলে ধরি তাহলে তো খারাপ হয়ে যাবে।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন