দেশজুড়ে

চলন্ত ট্রেনে তরুণী ধর্ষণ: ৪ আসামির রিমান্ড মঞ্জুর

সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেসে এক তরুণীকে ধর্ষণের মামলায় গ্রেপ্তার চারজনকে জিজ্ঞাসাবাদ করতে দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (০১ জুলাই) চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুল হারুন শুনানি শেষে এ আদেশ দেন।

গ্রেপ্তার চারজন হলেন মোহাম্মদ জামাল (২৭), মোহাম্মদ শরীফ (২৮), মোহাম্মদ আবদুর রব (২৮) ও মোহাম্মদ রাশেদ (২৭)। তারা সবাই ট্রেনে খাবার সরবরাহকারী প্রতিষ্ঠানের (ক্যাটারিং সার্ভিস) কর্মী।

চট্টগ্রাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম শহিদুল ইসলাম বলেন, গ্রেপ্তার চার আসামিকে জিজ্ঞাসাবাদ করতে আদালতে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছিল। শুনানি শেষে আদালত প্রত্যেকের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গেলো ২৬ জুন ভোরে সিলেট থেকে চট্টগ্রামগামী চলন্ত ট্রেন উদয়ন এক্সপ্রেসে ১৯ বছরের এক তরুণীকে ধর্ষণের অভিযোগ পাওয়া যায়। যে অভিযোগের ভিত্তিতে ঘটনার দিনই রেলওয়ে পুলিশ জামাল, শরীফ ও রাশেদকে ওই ট্রেন থেকে গ্রেপ্তার করে। পরদিন আবদুর রবকে নোয়াখালী থেকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় ট্রেনটির পরিচালক (গার্ড) আবদুর রহিমকে সাময়িক বরখাস্ত করেছে রেলওয়ে।

গেলো ২৬ জুন ভোর সাড়ে চারটার দিকে ট্রেনের খাবারের বগিতে যখন ধর্ষণের ঘটনা ঘটে, তখন ট্রেনটি লাকসাম এলাকা পার হচ্ছিল। ভোরে ঘটনা ঘটলেও বিষয়টি জানাজানি হয় সন্ধ্যার পর। উদয়ন এক্সপ্রেস সিলেট থেকে গেলো মঙ্গলবার (২৫ জুন) রাত ১০টায় চট্টগ্রামের উদ্দেশে ছাড়ে। চট্টগ্রামে পৌঁছায় পরদিন সকাল আটটায়।

এ ঘটনার পর সে রাতেই চট্টগ্রাম-সিলেট রুটে চলাচলকারী উদয়ন ও পাহাড়িকা এক্সপ্রেসে খাবার সরবরাহকারী এসএ করপোরেশনের ক্যাটারিং সার্ভিস স্থগিত করে রেলওয়ের পূর্বাঞ্চলের প্রধান বাণিজ্যিক ব্যবস্থাপকের কার্যালয় থেকে আদেশ জারি করা হয়।

 

এ সম্পর্কিত আরও পড়ুন