বাংলাদেশ

জলাবদ্ধতায় বিদ্যুতায়িত হয়ে ঢাকায় নিহত ৪

রাজধানী ঢাকায় প্রবল বর্ষণে সৃষ্ট জলাবদ্ধতায় বিদ্যুতায়িত হয়ে তিনটি স্থানে চারজন নিহত হয়েছেন। নিহতদের সবাই শ্রমজীবী। নিহতদের মধ্যে দুইজন মারা গেছেন তাদের কারখানায় যন্ত্রপাতি সরাতে গিয়ে, একজন বিদ্যুতায়িত হয়েছেন নিজের ঘরে, একজন রাস্তায় বিদ্যুতের খুঁটি ধরার পর প্রাণ হারিয়েছেন।

শুক্রবার (১২ জুলাই)  মিরপুর, ভাসানটেক ও সূত্রাপুর এলাকায় বিদ্যুতায়িত হয়ে তাদের প্রাণ যায় বলে পুলিশ জানিয়েছে।

পল্লবী থানার এসআই আব্দুল আজিজ জানান, বাউনিয়া বাঁধের আজিজ মার্কেটে খাদিজা ফার্নিচারের কারখানায় কাজ করতেন রাসেল। ১২ জুলাই সকাল সাড়ে ১০টার দিকে প্রবল বৃষ্টিতে কারখানায় পানি ঢুকে যায়। সেখানে একটি ভারী মেশিন ডুবে যাওয়া দেখে রাসেল ও আলাউদ্দিন সরাতে গেলে বিদ্যুতায়িত হয়ে অচেতন হয়ে পড়েন। পরে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিলে তাদের মৃত ঘোষণা করা হয়।

ভাসানটেক থানার এসআই প্রণয় কৃষ্ণ মণ্ডল জানান, বৃষ্টির পর বিকেলে উত্তর ভাসানটেকে নিজের বাসায় জমে থাকা পানিতে বিদ্যুতের তারের সংস্পর্শ হলে জ্ঞান হারান আব্দুন নূর। পরে তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কোতয়ালী থানার এসআই রাজীব ঢালী জানান, বিকেলে ঢাকা মহানগর মুখ্য হাকিম আদালতের পাশে আগরবাতি গলি দিয়ে যাচ্ছিলেন আইয়ুব। জলাবদ্ধ গলিতে বিদ্যুতের খুঁটি ধরার সঙ্গে সঙ্গে তিনি জ্ঞান। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন