বাংলাদেশ

সুনামগঞ্জে মন্দির নিরাপত্তায় মাদ্রাসা ছাত্ররা

প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন শেখ হাসিনা। সোমবার (৫ আগস্ট) এই ঘটনার পর দেশের সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘর ও উপাসনালয়ে হামলা ভাঙচুরের বিভিন্ন খবর ভেসে বেড়াতে দেখা যায়। বিভিন্ন স্থানের ঘটনা ভিডিও ফুটেজ আকারেও আসতে থাকে। এরপর থেকেই সংখ্যালঘুদের এলাকায় বাড়তি নিরাপত্তা দেওয়ার আহ্বান জানায় সচেতন সমাজ। এই তালিকায় যুক্ত হন বিভিন্ন স্থানের মাদ্রাসার ছাত্ররা।

সোমবার সারারাত সুনামগঞ্জ এলাকার বিভিন্ন মন্দির পাহারার দায়িত্ব গ্রহণ করেন ছাত্ররা।

ছাত্রদের ভাষ্যমতে, ফজরের নামাজের পর থেকে কওমি মাদ্রাসার ছাত্ররা সুনামগঞ্জের সব মন্দিরে নিরাপত্তার ব্যবস্থা করেছে। যদিও সুনামগঞ্জের কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এই দেশ আমাদের সবার আর আমাদের সবাইকেই রক্ষা করতে হবে। এই দেশে সকলে যার যার ধর্ম পালন করবে। স্বাধীনতা মানে এই না যে অন্যরা ধর্ম পালন করতে পারবে না। আমরা সবার নিরাপত্তা দেব।

সুনামগঞ্জ শহরের শ্রী শ্রী কালী মন্দির কালীবাড়ী, দুর্গাবাড়ী মন্দির,এবং খ্রিস্টানদের কলোনিতে মাদ্রাসা ছাত্ররা অবস্থান করছিলেন।

সুনামগঞ্জ ছাড়াও দেশের বিভিন্ন স্থানে মন্দির পাহারার ব্যবস্থা করেন সাধারণ ছাত্র জনতা। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন পোস্ট দেখা যেতে থাকে। যে পোস্টগুলোতে, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রত্যয়ের কথা লিখেছেন তারা। পাশাপাশি সকল অপশক্তিকে রুখে দিতে সকলের প্রতি আহ্বান করতে দেখা যায় তাদের।

এম এইচ//

 

এ সম্পর্কিত আরও পড়ুন