জাতীয়

১৫ আগস্ট উপলক্ষে জনগণকে যে আহবান জানালেন জয়

আসছে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে জনগণকে রাজধানীতে ধানমন্ডির ৩২ নম্বরে শান্তিপূর্ণভাবে গিয়ে ফুল দিয়ে আসার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজিব ওয়াজেদ জয়। 

রোববার(১১ আগস্ট) দিবাগত রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক ভিডিও বার্তায় স্বাধীনতার চেতনায় বিশ্বাসকারী এবং যারা বাংলাদেশ ও বঙ্গবন্ধুকে ভালবাসেন তাদের প্রতি এই আহবান জানান।

মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন থেকে দেওয়া ওই ভিডিও বার্তায় তিনি বঙ্গবন্ধু, স্বাধীনতার চেতনা ও নিজের পরিবারের জন্য দেশের মানুষের কাছে দোয়া চেয়েছেন।

সদ্য সাবেক প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়ের ভিডিও বার্তাটি বায়ান্ন টিভির পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো।  

‘ আমি সজিব ওয়াজেদ জয় বলছি।আপনারা জানেন, আপনারা নিজের চোখে দেখতে পেয়েছেন যে, জাতির জনক, জাতির পিতা বঙ্গবন্ধুর বাসা সেই ঐতিহাসিক  ৩২ নম্বর বাসা পুড়িয়ে ফেলা হয়েছে। প্রোটেস্টরাতো বলবো না, এই মব (জনতা) বাসাটিকে পুড়িয়ে ফেলেছে। সেই বাসা যেখানে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। আমার পুরো পরিবারকে হত্যা করা হয়। যে বাসায় ৭৫ খুনিরাও ধ্বংস করার সাহস পায়নি। যে বাসা এতদিন উনার (বঙ্গবন্ধুর) মিউজিয়াম ছিল, সেই বাসাকে তারা পুড়িয়ে ফেলেছে। 

বঙ্গবন্ধু একটি দলীয় বিষয় না। বঙ্গবন্ধু হলেন জাতির পিতা৷ বঙ্গবন্ধু না হলে আজ আমরা বাংলাদেশ পেতাম না। আজকে পাকিস্তান হয়ে থাকতাম। আপনারা জানেন সামনে সামনে ১৫ আগস্ট। সেই কালরাত, যে রাতে বঙ্গবন্ধু ও আমার পরিবারকে হত্যা করা হয়। আমার আহবান বাঙালি জাতির কাছে, আপনারা যদি স্বাধীনতার চেতনা বিশ্বাস করেন, আপনারা যদি বাংলাদেশকে ভালোবাসেন, আর এই যে বাংলাদেশে বাস করছেন-এটাকে মেনে নেন  যে বঙ্গবন্ধু আপনাকে স্বাধীনতা দিয়েছে, আমাদেরকে স্বাধীনতা দিয়েছে। এই ১৫ আগস্ট আমার আহ্বান আপনাদের প্রতি, শান্তিপূর্ণভাবে ধানমন্ডি ৩২ নম্বরে গিয়ে ফুল দিয়ে আসবেন। দোয়া করবেন, বঙ্গবন্ধুর জন্য, স্বাধীনতার চেতনার জন্য, আমার পরিবারের জন্য।এই হলো আমার আহবান আপনাদের প্রতি। ধন্যবাদ। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।’

এমআর//

এ সম্পর্কিত আরও পড়ুন