দেশজুড়ে

আওয়ামী লীগ হিন্দুদের ওপর ভর করে নামতে চাচ্ছে: বিজয় কান্তি

হিন্দু জনগোষ্ঠীর ওপর ভর করে আওয়ামী লীগ রাস্তায় নামতে চাচ্ছে। এমন একটি মন্তব্য করেছেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণ ফান্ডের মহাসচিব বিজয় কান্তি সরকার। সাম্প্রতিক সময়ে বাংলাদেশের সংখ্যালঘুদের উপর বেশ কিছু হামলার ঘটনা ঘটেছে এবং যা নিয়ে বিভিন্ন পর্যায়ে নানা আলোচনা চলছে। যার প্রেক্ষিতে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণ ফান্ড একটি সম্প্রীতি সমাবেশের আয়োজন করে। 

রোববার (১১ আগস্ট) ঠাকুরগাঁও প্রেসক্লাব মাঠে ‘সম্প্রীতি সমাবেশ’ এর ব্যানারে ‘বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণ ফান্ড’ এর একটি সমাবেশ অনুষ্ঠান আয়োজন করা হয়। 

উক্ত ফান্ডের মহাসচিব বিজয় কান্তি তার বক্তব্যে বলেন, ‘অনেক হিন্দু নেতারা রয়েছে যারা মুসলমানদের ওপর অত্যাচার করেছে। দীর্ঘদিন ধরে যে অত্যাচার করেছে, সেই ক্ষোভ তৈরি হয়েছে। আমরা মনে করেছিলাম এর থেকে বেশি কিছু হবে। ৫ তারিখের পরে এখন পরিবেশ একেবারেই শান্ত। ৫ তারিখের পরে কেউ কারো বাড়িতে হামলা করে নাই তেমনভাবে।‘ 

আওয়ামী লীগের প্রসঙ্গ টেনে এই মহাসচিব আরও বলেন, ‘জেলা পর্যায়ে যে আওয়ামী লীগ নেতা রয়েছে তারা যে  পরিমাণ নির্যাতন করেছে সেজন্য তারা আজকে বের হতে পারছে না। তাই তারা হিন্দুদের ওপর ভর করে নামতে চাচ্ছে। তারা জামায়াতকে নিষিদ্ধ করেছে তিন দিন আগেই। তিনদিন পরেই সেই জামায়াতী ইসলাম বঙ্গভবনে দাওয়াত পেয়েছে। প্রকৃতপক্ষে এখন তারাই নিষিদ্ধ হয়ে গেছে। কোনো নেতাকর্মী এখন বাইরে বের হচ্ছে না। একটা জিনিস মনে রাখতে হবে জামায়াত ক্ষমতায় আসে নাই বিএনপি ক্ষমতায় আসে নাই ক্ষমতায় এসেছে একটি নিরপেক্ষ সরকার। নিরপেক্ষ সরকারের যে উপদেষ্টা তাকে সারা পৃথিবী সম্মান করে আমরাও তাকে সম্মান করি।‘

সম্প্রীতি সমাবেশে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণের মহাসচিব এস এন তরুণ দে, সাংগঠনিক সম্পাদক সত্যজিৎ কুমার কুন্ডু, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণ ফান্ডের ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি মনোরঞ্জন সিংহসহ অন্যান্য নেতৃবৃন্দ। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন