খেলাধুলা

ম্যানসিটি ছেড়ে অ্যাটলেটিকো মাদ্রিদে যোগ দিলেন আলভারেজ

আর্জেন্টিনা স্ট্রাইকার হুলিয়ান আলভারেজ ম্যানচেস্টার সিটি ছেড়ে অ্যাটলেটিকো মাদ্রিদে যোগ দিয়েছেন। তার এই ক্লাব পরিবর্তন নিয়ে বেশ কিছুদিন থেকেই আলোচনা চলমান ছিল। অবশেষে তা সম্পন্ন হলো। আলভারেজ আর্জেন্টিনার হয়ে ২০২২ ফুটবল বিশ্বকাপ জিতেছেন। 

৮ কোটি ১৫ লাখ পাউন্ডে আলভারেজকে দলে ভিড়িয়েছে অ্যাটলেটিকো। এবারই প্রথম সিটি থেকে রেকর্ড দামে কোন খেলোয়াড় ভিন্ন কোনো ক্লাবে গেল। এর আগে ২০২২ সালে রাহিম স্টার্লিংকে ৫ কোটি পাউন্ডে চেলসির কাছে বিক্রি করে ম্যানসিটি। আলভারেজের সাথে অ্যাটলেটিকোর চুক্তি হয়েছে ৬ বছরের। 

এই চুক্তি হওয়ার পর আলভারেজ তার বার্তায় বলেন, ‘আমি অনেক আবেগ সহকারে আমার ক্লাবকে বিদায় বলছি। এই দুই বছর আমার জন্য খুবই বিশেষ হয়ে থাকবে। এই সময়টুকুতে একজন ব্যক্তি ও খেলোয়াড় হিসেবে আমি অনেক কিছু শিখেছি, যা আমাকে বিকশিত করেছে।‘

ম্যানসিটি ২০২২ সালের জানুয়ারি মাসে আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেট থেকে আলভারেজকে দলে ভিড়িয়েছিল। সিটির হয়ে দুইটি প্রিমিয়ার লিগ ও একটি চ্যাম্পিয়নস লিগ জেতেন এই স্ট্রাইকার। দুই মৌসুম খেলে ৩৬ টি গোল করেছেন। জাতীয় দলের হয়ে বিশ্বকাপের পাশাপাশি কোপা আমেরিকা জয়ের স্বাদও পেয়েছেন তিনি। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন