খেলাধুলা

বদলে গেলো বাংলাদেশ-ভারত ম্যাচের ভেন্যু

হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম, ধর্মশালা ছবি: সংগৃহীত

আগামী সেপ্টেম্বর-অক্টোবর মাসে ভারতের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। ইতোমধ্যে প্রকাশ পেয়েছে সিরিজের পূর্ণাঙ্গ সূচি। ভারতের অনুষ্ঠাতব্য এই সিরিজের ভেন্যুতে কিছুটা পরিবর্তন এসেছে। প্রথম টি-টোয়েন্টির জন্য নির্ধারিত ভেন্যু ধর্মশালা থেকে সরিয়ে গোয়ালিয়রে নেওয়া হয়েছে। 

মঙ্গলবার (১৩ আগস্ট) ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডেরে (বিসিসিআই) থেকে দেওয়া এক বিবৃতিতে জানা যায়, হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন কর্তৃক ধর্মশালা স্টেডিয়ামে ড্রেসিংরুম সংস্কার চলছে। ফলে এই ম্যাচটি ৬ অক্টোবর, পরিবর্তিত ভেন্যু গোয়ালিয়রে অনুষ্ঠিত হবে। 

গোয়ালিয়রের নবনির্মিত মাধবরাও সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়ামের প্রথম আন্তর্জাতিক ম্যাচ হতে যাচ্ছে বাংলাদেশ ও ভারতের এই ম্যাচটি। স্মরনীয় আরও এক দিক দিয়ে, এর আগে এই গোয়ালিয়র শহরে ভারত-দক্ষিণ আফ্রিকার ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম ব্যাটার হিসেবে ডাবল সেঞ্চুরি করেন ভারতের সাবেক ক্রিকেটার শচীন টেন্ডুলকার।

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে সেই দেশে অবস্থান করছে বাংলাদেশ। ২১ আগস্ট রাওয়ালপিন্ডিতে প্রথম ম্যাচ এবং ৩০ আগস্ট করাচিতে অনুষ্ঠিত হবে বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় ম্যাচ। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন