বিনোদন

আরজি কর-কাণ্ড : শঙ্খ বাজিয়ে প্রতিবাদ জানালেন ঋতুপর্ণা

ঋতুপর্ণা ছবি: সংগৃহীত

স্বাধীনতা নিয়ে প্রশ্ন তুলে ঋতুপর্ণা সেনগুপ্ত বলেন আমরা কি সত্যি স্বাধীন? এবার স্বাধীনতা দিবসে মেয়েদের ‘রাত দখলের’ কর্মসূচিকে সমর্থন জানিয়ে শঙ্খ বাজিয়ে আরজি করের মৃতা চিকিৎসকের জন্য বিচারের দাবি জানিয়েছেন ঋতুপর্ণা।

বৃহস্পতিবার (১৫ অগস্ট) দেশের পতাকার ছবি পোস্ট করে ও শঙ্খ বাজিয়ে ভিডিও বার্তায় ঋতুপর্ণা সেনগুপ্ত তার ফেরিফাইড ফেইসবুকে এসব তথ্য জানান।

অভিনেত্রী জানান,  সত্যিই কি আমরা স্বাধীন? ঈশ্বর মহিলাদের বিচার দিন। দয়া করে নিরীহ মহিলা ও শিশুদের ধর্ষণ ও হত্যা করা বন্ধ করুন। আমরা একটা নিরাপদ সমাজে বাঁচতে চাই। এই যন্ত্রণা অসহ্য হয়ে উঠছে।

ঋতুপর্ণা শঙ্খ বাজিয়ে  ভিডিও বার্তায় বলেন, নির্যাতিতার জন্য বিচারের দাবি করছি। সমস্ত মহিলাদের জন্য নিরাপত্তা চাইছি। এমন ভয়ঙ্কর ধর্ষণ ও খুনের সঙ্গে জড়িত অপরাধীদের কড়া শাস্তির দাবি জানাচ্ছি। এরা মহিলাদের ও গোটা সমাজকে ধ্বংস করতে চাইছে।

তিনি জানান, মহিলাদের জন্য বিচার চাইছি। ৭৮ তম স্বাধীনতা দিবসে অপরাধী ও ধর্ষকদের শাস্তির দাবি করছি। ঈশ্বরের কাছে প্রার্থনা করছি, মহিলারা যেন বিচার পান। বিচারই হল আসল স্বাধীনতা।

উল্লেখ্য, ‘রাত দখলের’ কর্মসূচিতে যোগ দিতে না পারলে বাড়ি থেকেই শঙ্খ বাজাতে পারবেন মেয়েরা। এমন একটি পোস্টও নেটদুনিয়ায় ছড়িয়ে পড়েছিল। সেই পোস্ট শেয়ার করেছিলেন ঋতুপর্ণাও। সেই অনুযায়ী ঘরে বসেই শঙ্খ বাজিয়ে বিচারের দাবি জানিয়েছেন তিনি।

জেডএস/

এ সম্পর্কিত আরও পড়ুন