বিএনপি

বিএনপির স্থায়ী কমিটিতে মেজর হাফিজ ও জাহিদ হোসেন

মেজর হাফিজ ও জাহিদ হোসেন। ছবি: সংগৃহীত

মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ বীর বিক্রম ও চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেনকে দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী পর্ষদ জাতীয় স্থায়ী কমিটির সদস্য করেছে বিএনপি। তারা দুজনই দলের ভাইস চেয়ারম্যান পদে ছিলেন। হাফিজ উদ্দিন ও জাহিদ হোসেনসহ এখন দলটির স্থায়ী কমিটির সদস্য হলেন ১৬ জন।

শুক্রবার (১৬ আগস্ট) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান। 

হাফিজ উদ্দিন আহমদ ভোলা-৩ আসন থেকে ছয়বার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯১ সালে স্বতন্ত্র সংসদ সদস্য হয়ে পরে বিএনপিতে যোগ দেন। বিএনপি সরকারের সময় পানিসম্পদমন্ত্রী ছিলেন। 

অন্যদিকে স্থায়ী কমিটির নবনিযুক্ত সদস্য এ জেড এম জাহিদ হোসেন ময়মনসিংহ মেডিকেল কলেজে পড়া অবস্থায় জাতীয়তাবাদী ছাত্রদলের রাজনীতির সঙ্গে যুক্ত হন। পরে তিনি বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) ও সম্মিলিত পেশাজীবী পরিষদের মহাসচিব ছিলেন।

উল্লেখ্য, বর্তমানে বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা হলেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম, খন্দকার মোশাররফ, জমির উদ্দিন সরকার, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সালাউদ্দিন আহমেদ, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ, হাফিজ উদ্দিন আহমদ ও এ জেড এম জাহিদ হোসেন।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন