বিনোদন

শাহরুখের ‘পাঠান’কে টপকে গেল শ্রদ্ধার ‘স্ত্রী-টু’

বক্সঅফিসে নতুন মাইলফলক অর্জন করল সদ্য মুক্তি পাওয়া বলিউড সিনেমা ‘স্ত্রী- টু’। বৃহস্পতিবার (১৫ আগস্ট) ভারতের স্বাধীনতা দিবসে মুক্তি পায় ছবিটি। প্রথম দিনেই বাণিজ্যিক সাফল্য পেয়েছে ‘স্ত্রী- টু’। শুধু তাই নয়, বলিউডের সেরা পাঁচে জায়গা করার পাশাপাশি নতুন রেকর্ডও গড়েছে।

নির্মাতারা আশা করেছিলেন, প্রথম সপ্তাহেই ভালো ব্যবসা করবে ছবিটি। সেখানে মুক্তির দিনই ছবিটির সঙ্গে মুক্তি পাওয়া একাধিক ছবিকে পেছনে ফেলে অনেকটা এগিয়ে গেছে ‘স্ত্রী- টু’। মুক্তির প্রথম দিনেই ভারতীয় মুদ্রায় ৬০ কোটি রুপি আয় করেছে। ২০১৮ সালে এই হরর-কমেডির সিক্যুয়াল মুক্তি পেয়েছিল। সেখানে শ্রদ্ধা ও রাজকুমার রাও ছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা গিয়েছিল অপারশক্তি খুরানা, পঙ্কজ ত্রিপাঠী ও অভিষেক বন্দোপাধ্যায়কে। ‘স্ত্রী- টু’-তেও তারা রয়েছেন। 

ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত তথ্যানুসারে, শাহরুখ খান এবং দীপিকা পাড়ুকোন অভিনীত ‘পাঠান’ কেও পেছনে ফেলে দিয়েছে ‘স্ত্রী- টু’। ‘পাঠান’ প্রথম দিনে ভারতীয় মুদ্রায় ৫৫ কোটি রুপি আয় করেছিল। সিদ্ধার্থ আনন্দের পরিচালনায় শাহরুখ-দীপিকার অন-স্ক্রিন রসায়ন সকলের নজর কেড়েছিল। ছবিতে খলনায়কের ভূমিকায় ছিলেন জন আব্রাহাম।

এছাড়াও হৃতিক রোশন এবং টাইগার শ্রফের ছবি ‘ওয়ার’ তার প্রথম দিনেই ৫৩.৩৫ কোটি রুপি আয় করেছিল এবং আমির খান এবং অমিতাভ বচ্চনের ছবি ‘থাগস অফ হিন্দুস্তান’ প্রথম দিনে ৫০.৭৫ কোটি টাকা আয় করেছিল। ফলে এ দুটি ছবিকেও পিছিয়ে রেখেছে ‘স্ত্রী- টু’।

তবে শাহরুখ খানের ছবি ‘জওয়ান’ প্রথম দিন ভারতীয় মুদ্রায় ৭৫ কোটি রুপি সংগ্রহ করেছিল। হিন্দি ভাষায় ৬৫ কোটি এবং তামিল ও তেলেগু থেকে ৫ কোটি করে। এই ছবিতেও শাহরুখের বিপরীতে ছিলেন দিপীকা পাড়ুকোন।

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন