খেলাধুলা

জয় দিয়ে শুরু ম্যানসিটির নতুন মৌসুম

ছবি: রয়টার্স

ইংলিশ প্রিমিয়ার লিগে নতুন মৌসুমের প্রথম ম্যাচ হলো জমজমাট। বড় দুই দল মুখোমুখি হলো। আর চেলসির বিপক্ষে ২-০ গোলের জয় তুলে নিয়ে মৌসুম শুরু করলো ম্যানচেস্টার সিটি। গতবারের চ্যাম্পিয়ন দলের জন্য সুখকর সময় বটে। আর এদিকে চেলসির পক্ষ থেকে তেমন আশাব্যঞ্জক কিছু চোখে পড়েনি। 

রোববার (১৮ আগস্ট) বাংলাদেশ সময় রাত ৯ টা ৩০ মিনিটে মুখোমুখি হয় ম্যানচেস্টার সিটি ও চেলসি। 

ম্যাচের ১৮ মিনিটেই এগিয়ে যায় সিটি। বার্নার্ডো সিলভার পাস ধরে বক্সে ঢুকে পড়েন আর্লিং হল্যান্ড। ওয়েসলি ফোফানা ও মাক কুকুরেল্লাকে মোকাবিলা করে বাম পায়ের এক শটে জালে জড়ান বল। সিটির জার্সিতে হল্যান্ড করলেন ৯১তম গোল, আর এই ক্লাবের হয়ে তিনি খেলতে নেমেছিলেন ১০০তম ম্যাচ। হল্যান্ডের জন্য বিশেষ হয়ে থাকলো ম্যাচটি। 

প্রথমার্ধের শেষ দিকে চেলসির সুযোগ আসে। কোল পালমারের জোরালো শট সিটি গোলরক্ষক ঠেকিয়ে দিলেও, নিকোলাস জ্যাকসন পা দিয়ে ঠেলে দেন জালে। কিন্তু সেই গোলটি অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। 

ম্যাচের ৬৫ মিনিটে সিটির গোলও একবার বাতিল হয়েছে। হল্যান্ডের দেওয়া পাস পেয়ে গোল করেন নিকো লুইস। কিন্তু তার আগেই হল্যান্ড ফাউল করে বসায় হলুদ কার্ড দেখতে হয়েছে তাকে। 

শেষদিকে আরেকটি গোল আসে সিটি শিবির থেকে। সিটির জার্সিতে এবার গোল দেন মাতেও কোভাচিচ। ম্যাচের ৮৪ মিনিটে প্রায় ২৫ গজ দূর থেকে নিজের সাবেক ক্লাবের জালে বল জড়ান এই ক্রোয়েশীয় ফুটবলার। 

এম এইচ//  

এ সম্পর্কিত আরও পড়ুন