আর্কাইভ থেকে ফুটবল

রাতে শুরু হচ্ছে ইউরোপীয় অঞ্চলের বিশ্বকাপ অভিযান

ইউরোপিয়ান ক্লাব ফুটবলে বিরতি চললেও বিশ্রাম পাচ্ছেন না খেলোয়াড়রা। ক্লাব ফুটবলের ব্যস্ততা শেষে সবাই নিজ দেশের প্রতিনিধিত্ব করতে বাড়ি ফিরেছে। চলতি মাসে বিশ্বকাপ বাছাইপর্বে ল্যাটিন অঞ্চলের ম্যাচগুলো স্থগিত হলেও চলবে ইউরোপীয় অঞ্চলের বাছাইপর্ব।

প্রথম দিনই দর্শকহীন গ্যালারিতে মুখোমুখি হচ্ছে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স ও ইউক্রেন। এ ছাড়া তুরস্কা খেলবে নেদারল্যান্ডস, বেলজিয়াম খেলবে ওয়েলশ, সার্বিয়া খেলবে রিপাবলিক অব আয়ারল্যান্ড আর গত বিশ্বকাপ রানার্সআপ ক্রোয়েশিয়ার খেলবে স্লোভেনিয়ার বিপক্ষে।

এদিকে রাতে মাঠে নামবে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগালও। রাতে তাদেরর প্রতিপক্ষ আজারবাইজান। উয়েফা চ্যাম্পিয়নস লিগের নক আউট পর্তুগালে অনুষ্ঠিত হলেও রাজধানীতে হচ্ছে না স্বাগতিকদের। করোনা সংক্রমণের ফলে রোনালদোদের ম্যাচ নেয়া হয়েছে ইতালিতে।

ক্লাব ফুটবলের ব্যস্ততা সারলেও রেকর্ড পিছপা হচ্ছে না পর্তুগিজ অধিনায়কের। ক্লাব ফুটবলের বিরতিতে আন্তর্জাতিক ফুটবেল সর্বকালের সর্বোচ্চ গোলদাতার রেকর্ড গড়ার ব্যবধান আরও কমানোর সুযোগ পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের সামনে। পর্তুগালের জার্সিতে ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলসংখ্যা ১০২টি। আন্তর্জাতিক ফুটবলে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা আলি দায়ির (১০৯)। তাকে স্পর্শ করতে রোনালদোর দরকার আর মাত্র ৭টি গোল। আজারবাইজান ম্যাচ ছাড়াও চলতি মাসে খেলতে পারবেন আরও দুটি ম্যাচ। ২৭ মার্চ সার্বিয়া ও ৩০ মার্চ লুক্সেমবার্গের বিপক্ষে খেলবে পর্তুগাল। তাই পারফরম্যান্স ঠিক থাকলে এ মাসেই হতে পারেন সর্বকালের সর্বোচ্চ গোলদাতা।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন