ফুটবল

আর্জেন্টিনার ক্লাব সমর্থকদের সাথে ব্রাজিলের পুলিশের সংঘর্ষ

কোপা লিবার্তাদোরেসে শেষ ষোলোর ফিরতি লেগে মুখোমুখি হয়েছিলো আর্জেন্টিনার ক্লাব সান লরেঞ্জো ও ব্রাজিলের ক্লাব আতলেতিকো মিনেইরো।  ব্রাজিলের বেলো হরিজেন্তের অ্যারেনা এমআরভি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় ম্যাচটি।  খেলায় স্বাগতিক মিনেইরোর কাছে ১-০ গোলে হেরে বিদায় নেয় আর্জেন্টিনার ক্লাব সান লরেঞ্জো। 

এই ম্যাচ চলাকালীন গ্যালারিতে থাকা আর্জেন্টিনার ক্লাবটির সমর্থকদের পিটিয়ে ছত্রভঙ্গ করেছে ব্রাজিলের পুলিশ। আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, গ্যালারিতে প্রায় এক হাজার সান লরেঞ্জোর সমর্থক ছিলেন। ম্যাচের শেষ দিকে তাঁদের গ্যালারি থেকে বের করতে লাঠিপেটার পাশাপাশি কাঁদানে গ্যাস ছোড়ে ব্রাজিলের পুলিশ।

এই গ্যাস বাতাসের সঙ্গে মিশে মাঠেও ছড়িয়ে পড়ে এবং দুই দলের খেলোয়াড়েরাই তাতে আক্রান্ত হন। মাঠেই কেউ কেউ বমি করেছেন। স্বাগতিক দলের সমর্থকেরাও পুলিশের এই সহিংস আচরণের শিকার হন। 

বিভিন্ন প্রতিবেদনের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি আরও জানিয়েছে, আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে অন্তত একজন গ্রেপ্তার হয়েছেন এবং আরেকজন রাবার বুলেটে আহত হন। 

ব্রাজিলের পুলিশ কেন গ্যালারিতে ঢুকে আর্জেন্টিনার ক্লাবটির সমর্থকদের পিটিয়েছে, তার কারণ নিশ্চিত করতে পারেনি কোনো সংবাদমাধ্যম।  

 

আর্জেন্টিনার সমর্থকদের সঙ্গে ব্রাজিলের পুলিশের এমন আচরণ নতুন নয়।  এর আগে গত বছর নভেম্বরে মারাকানা স্টেডিয়ামে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে আর্জেন্টিনার সমর্থকদের লাঠিপেটা করে ব্রাজিলের পুলিশ।  যা দেখে মাঠ ছেড়ে উঠেও গিয়েছিলেন মেসিসহ আর্জেন্টিনা দল।  

এছাড়াও গত বছর কোপা লিবার্তাদোরেস ফাইনালে বোকা জুনিয়র্স ও ফ্লুমিনেন্সের মধ্যকার ম্যাচের আগেও আর্জেন্টিনার সমর্থকদের সঙ্গে সংঘর্ষে জড়ায় রিও ডি জেনিরোর মিলিটারি পুলিশ।

এ সম্পর্কিত আরও পড়ুন