আন্তর্জাতিক

ভারতে ওষুধ কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, নিহত ১৭

ছবি: সংগৃহীত

ভারতের অন্ধ্রপ্রদেশ রাজ্যের আনাকাপল্লেতে একটি ওষুধের কারখানায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এই ঘটনায় এখন পর্যন্ত ১৭ জন নিহত ও ৪১ জন আহত হয়েছে। আহতদের স্থানীয় এনটিআর হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

বৃহস্পতিবার (২২ আগস্ট) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।  

বুধবার (২১ আগস্ট) স্থানীয় সময় দুপুর সোয়া দুইটার দিকে হঠাৎ প্রচণ্ড শব্দে কেঁপে ওঠে ভবন ও চারপাশের এলাকা। বিস্ফোরণের পর পরই আগুন লেগে যায় কারখানায়। কালো ধোঁয়ায় ঢেকে যায় চারপাশ। খবর পেয়ে অভিযানে নামে ফায়ার সার্ভিস ও জরুরি বিভাগের সদস্যরা। ভেতরে আটকে পড়া ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রাথমিক তদন্ত বলছে, চুল্লি বিস্ফোরণ নয়, বরং বৈদ্যুতিক গোলোযোগ থেকে হতে পারে দুর্ঘটনা। বৃহস্পতিবার (২২ আগস্ট) দুর্ঘটনাস্থল পরিদর্শন করবেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইড়ু।

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু আগামীকাল ঘটনাস্থল পরিদর্শন করবেন। এই ঘটনা নিয়ে তিনি জেলা কালেক্টর ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে নিরন্তর যোগাযোগ করছেন। মুখ্যমন্ত্রী এই ঘটনার তদন্তেরও নির্দেশ দিয়েছেন। 

আগুন নেভাতে ৬টি দমকল ইউনিট মোতায়েন করা হয় এবং উদ্ধারকাজের জন্য জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকেও ডাকা হয়েছে।কালেক্টর জানান, কারখানার ভেতরে আটকে পড়া অবস্থায় অন্তত ১৩ জনকে উদ্ধার করা হয়েছে।


কেএস//

এ সম্পর্কিত আরও পড়ুন