দেশজুড়ে

নিজের প্রথম বেতন বন্যার্তদের দেবেন উপদেষ্টা আসিফ মাহমুদ

উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভুঁইয়া নিজের প্রথম মাসের বেতন ত্রাণ তহবিলে দেওয়ার ঘোষণা দিয়েছেন। বর্তমানে দেশের বেশ কিছু জায়গায় ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। দেশের এমন পরিস্থিতিতে বন্যার্তদের সাহায্যের জন্যই উপদেষ্টা আসিফের এই উদ্যেগ। 

বৃহস্পতিবার (২২ আগস্ট) রাত সাড়ে ১১ টার দিকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আসিফ মাহমুদ এ ঘোষণা দেন। 

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা আসিফ লিখেছেন, ‘উপদেষ্টা হিসেবে আমার প্রথম মাসের বেতন প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে দেব। সংকট মোকাবিলায় সকলে এগিয়ে আসুন।‘ 

টানা বৃষ্টি ও ভারত থেকে আসা পানিতে ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা, চট্টগ্রাম, খাগড়াছড়ি, মৌলভীবাজার, হবিগঞ্জসহ দেশের পূর্বাঞ্চলের প্রায় ১২ টি জেলা বন্যা কবলিত। উদ্ভুত পরিস্থিতি মোকাবেলায় ক্ষতিগ্রস্থ জেলাগুলোতে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। 

এরমধ্যে বাংলাদেশে সৃষ্ট হঠাৎ বন্যার বিষয়ে প্রতিবেশী দেশ ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মার সঙ্গে সাক্ষাৎ করেছেন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। যেখানে ভারতীয় হাইকমিশনার জানিয়েছেন, পানির উচ্চতার কারণে বাঁধ থেকে স্বয়ংক্রিয়ভাবে পানি নেমে এসেছে। 

এদিকে বাংলাদেশে সৃষ্ট এমন বন্যা পরিস্থিতিতে ত্রাণ সহায়তার জন্য তহবিল গঠন করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। যেখানে বিভিন্ন মাধ্যমে অর্থ সহায়তা গ্রহণের ব্যবস্থা করা হয়েছে। আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ তার ফেসবুক পোস্টে এ তথ্য নিশ্চিত করেন। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন