খেলাধুলা

চ্যাম্পিয়নস লিগের ড্র অনুষ্ঠানে বিশেষ সম্মাননা পাচ্ছেন রোনালদো

ক্রিশ্চিয়ানো রোনালদো ছবি: সংগৃহীত

উয়েফা থেকে বিশেষ সম্মাননা পেতে যাচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। চ্যাম্পিয়নস লিগের রাজাবলা যায় তাকে। সাফল্যের প্রতিটি কোণায় নিজেকে ছড়িয়ে দিয়েছেন। সম্মান বা পুরস্কার পাবার যোগ্য ব্যক্তি হিসেবে নিজেকে পরিণত করেছেন। 

মোনাকোতে অনুষ্ঠিত হতে যাচ্ছে চ্যাম্পিয়নস লিগের ২০২৪-২৫ মৌসুমের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠান। সেই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ক্রিশ্চিয়ানো রোনালদো। রোনালদোর হাতে সম্মানজনক পুরস্কার তুলে দেবেন উয়েফা সভাপতি আলেক্সান্দার সেফেরিন। 

চ্যাম্পিয়নস লিগে এখন পর্যন্ত ১৮৩ ম্যাচ খেলে ১৪০ টি গোল করেছেন রোনালদো। লিওনেল মেসির চেয়ে যেখানে ১১ গোল বেশি করেছেন তিনি। রোনালদোর নামের পাশে আছে ৫ টি চ্যাম্পিয়নস লিগ শিরোপা। যার একটি ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে এবং বাকি ৪ টি রিয়াল মাদ্রিদের হয়ে জিতেছেন এই পর্তুগিজ তারকা। 

রোনালদো চ্যাম্পিয়নস লিগে ৭ টি আলাদা মৌসুমে সর্বোচ্চ গোলদাতা ছিলেন। এছাড়াও দুর্দান্ত সব রেকর্ড আছে এই ফুটবলারের নামের পাশে। যা চ্যাম্পিয়নস লিগের তারকা হিসেবে রোনালদোর খ্যাতি বাড়িয়েছে। 

রোনালদোর বিশেষ সম্মাননা পাওয়া প্রসঙ্গে উয়েফা একটি বিবৃতি দিয়েছে। যেখানে এই ৩৯ বছর বয়সী ফুটবলারকে প্রশংসায় ভাসিয়েছেন উয়েফা সভাপতি আলেক্সান্দার সেফেরিন। তিনি বলেছেন, রোনালদো চ্যাম্পিয়নস লিগের উজ্জ্বল তারাদের একজন। এই তারকার অসাধারণ সব অর্জন আরও বহুদিন পর্যন্ত ধরা ছোঁয়ার বাইরে থাকবে বলে মন্তব্য করেছেন সেফেরিন। 

বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১০ টায় চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠান শুরু হবে। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন