খেলাধুলা

বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় টেস্ট

শেষ দিনের চ্যালেঞ্জে বাংলাদেশ, প্রয়োজন ১৪৩ রান

ছবি: সংগৃহীত

আলোক স্বল্পতার কারণে চতুর্থ দিনের শেষ ভাগের খেলার সমাপ্তি টানা হয়েছে। রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় টেস্ট জিততে বাংলাদেশকে পঞ্চম দিনে করতে হবে ১৪৩ রান। শেষদিনের খেলা মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকাল ১১ টায় শুরু হবে। যদিও আবহাওয়া বার্তা বলছে আগামীকালও বৃষ্টির সম্ভাবনা আছে।

১৮৫ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে ব্যাট করছে বাংলাদেশ। দুই ওপেনার জাকির হাসান ও সাদমান ইসলাম দলের রান এগিয়ে নিয়েছেন অনেকটাই। বিশেষ করে জাকিরকে বেশ মারমুখী দেখা গেছে, তিনি ২৩ বলে করেছেন ৩১ রান। অন্যদিকে সাদমান ১৯ বল খেলে ৯ রান করে অপরাজিত আছেন।

এখন পর্যন্ত ৭ ওভার খেলে বিনা উইকেটে ৪২ রান সংগ্রহ করেছে বাংলাদেশ দল। চা বিরতির আগে ৬ ওভার, বিরতির পর এক ওভার খেলার সুযোগ হয় বাংলাদেশের।

এর আগে রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় টেস্টে পাকিস্তান অলআউট হয়েছে ১৭২ রানে। যেখানে ২ উইকেট হারিয়ে ৯ রান করে চতুর্থ দিন শুরু করে পাকিস্তান। পাকিস্তানের পক্ষে ব্যাট হাতে সেভাবে কেউ জবাব দিতে পারেনি। কেবল আগা সালমানের ৪৭ রান ছিল ইনিংস সর্বোচ্চ। আর মোহাম্মদ রিজওয়ানের ব্যাট ৪৩ রানে এসে থামে।

বল হাতে বাংলাদেশ ছিল দারুণ। বিশেষ করে দুই পেসারের কথা এখানে বলতে হয়, নাহিদ রানা ও হাসান মাহমুদ। হাসান একাই নিয়েছেন প্রতিপক্ষের ৫ উইকেট। অন্যদিকে নাহিদের ঝুলিতেও আসে ৪ টি উইকেট। তাসকিন আহমেদ নেন একটি উইকেট।

প্রথমবারের মতো টেস্ট ক্রিকেটে প্রতিপক্ষের সব উইকেট নিয়েছেন বাংলাদেশি পেসাররা।

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন