আর্কাইভ থেকে বাংলাদেশ

পাঁচ কৃষককে অপহরণ করল রোহিঙ্গা সন্ত্রাসীরা

মুক্তিপণ দাবিতে কক্সবাজারের টেকনাফের পাহাড়ি এলাকা থেকে পাঁচ কৃষককে অপহরণ করেছে রোহিঙ্গা সন্ত্রাসীরা। তাদের মধ্যে আহত অবস্থায় তিন কৃষককে উদ্ধার করে কক্সবাজার হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিখোঁজ রয়েছেন দুজন। 

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ভোরে উপজেলার হ্নীলা ইউনিয়নের পানখালী ও মরিচ্যাঘোনা এলাকায় এ ঘটনা ঘটে। 

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান গণমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেছেন । তিনি বলেন, পুলিশ ঘটনাটি নিয়ে কাজ করছে। বাকি দুজনকেও দ্রুত উদ্ধার করা হবে।

অপহরণের শিকার কৃষকরা হলেন- হ্নীলা ইউনিয়নের পানখালীর প্রয়াত উলা মিয়ার ছেলে নজির আহমদ (৫০), নজির আহমদের ছেলে মোহাম্মদ হোসেন (২৭), স্থানীয় আবুল মঞ্জুরের ছেলে মো. শাহজাহান (৩৫), ঠান্ডা মিয়ার ছেলে আবু বক্কর (৪০) ও আবু বক্করের শিশুপুত্র মেহেদী হাসান (১২)।

অপহরণকারীরা প্রত্যেকের পরিবারে ফোন দিয়ে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। কিন্তু টাকা না পাওয়ায় সন্ত্রাসীরা কৃষক শাহজাহানকে গুলি করে ও আবু বক্কর-মেহেদী হাসানকে কুপিয়ে গুরুতর আহত করে। পরে ওই কৃষকদের স্বজনেরা দল বেঁধে ঘটনাস্থলের দিকে গেলে আহত তিনজনকে ফেলে রেখে যায়। তবে নজির আহমদ ও তার ছেলে মোহাম্মদ হোসেনকে অস্ত্রের মুখে পাহাড়ের দিকে নিয়ে যায়।

এখন পর্যন্ত তারা নিখোঁজ আছেন। তাদের অবস্থান সম্পর্কে জানা যায়নি।

জানা গেছে, এর আগেও রোহিঙ্গা সন্ত্রাসীরা হ্নীলা ও হোয়াইক্যং পাহাড়ি এলাকা থেকে একাধিকবার কৃষকদের অপহরণ করেছে।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন