আর্কাইভ থেকে বাংলাদেশ

স্ত্রীকে বোন বানানো সেই আনিছুর গ্রেপ্তার

কুড়িগ্রামের নাগেশ্বরীতে মুক্তিযোদ্ধা সন্তানের কোটা পেতে নিজের স্ত্রীকে বোন বানানো এবং এনআইডি জালিয়াতি করে চাকরি পাইয়ে দেয়ার অভিযোগে আনিছুর রহমানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (১ অক্টোবর) রাতে নাগেশ্বরী উপজেলার সন্তোষপুর ইউনিয়নের কুটি নাওডাঙ্গা আমিরটারী তালেবের হাট এলাকায় নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। নাগেশ্বরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নবিউল হাসান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, আনিছুরের নামে রংপুর আদালতে চেক ডিজঅনারের মামলা হয়েছে। সেই মামলায় তাকে শনিবার রাতে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। আজ রোববার (২ অক্টোবর) তাকে আদালতে তোলা হবে।

ওসি জানান, এর আগে ২০১৪ সালে শিক্ষা সনদ ও এনআইডির তথ্য গোপন করে আনিছুর তার ছোট ভাইকে রেলওয়েতে চাকরি নিয়ে দেন। ২০২০ সালে বিষয়টি প্রকাশ পেলে ২০২১ সালের জানুয়ারিতে নাগেশ্বরী নির্বাচন কর্মকর্তা আনোয়ার হোসেন এ ঘটনায় মামলা করেন। সেই মামলায় দুই ভাই জামিন পান।

এরপর আনিছুর তার স্ত্রী সোনালী খাতুনকে মুক্তিযোদ্ধা কোটার সুযোগ-সুবিধা ও চাকরি পাইয়ে দিতে তাকে নিজের বোন বানিয়ে পরিচয়পত্র বানান। তার স্ত্রী উলিপুরের একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক।

এ সম্পর্কিত আরও পড়ুন